শুক্রবার, ১৫ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

বুধবার, ০৬ ডিসেম্বর, ২০১৭, ০৮:৩৩:৫৯

ঠাকুরগাঁওয়ে এসিল্যান্ড'র হস্তক্ষেপে উদ্ধার হল প্রাইমারি স্কুলের বেদখল জমি

ঠাকুরগাঁওয়ে এসিল্যান্ড'র হস্তক্ষেপে উদ্ধার হল প্রাইমারি স্কুলের বেদখল জমি

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার ৮১ নং মথুরাপুর সরকারি প্রাইমারি স্কুলের মোট জমির পরিমাণ এক একর এগারো শতাংশ।কিন্তু ২০০৪ সাল থেকে বিদ্যালয়ের পশ্চিম দিকের ৩৬ শতাংশ জমি ভূয়া দলিল দেখিয়ে অবৈধভাবে দখল করে রাখেন সদর উপজেলার হরিহরপুর গ্রামের মৃত আ: মাজেদ এর ছেলে নাজমুল হাসান।

দীর্ঘ ১৩ বছরের অবৈধ দখল অবশেষে মোবাইল কোর্টের মাধ্যমে দখল মুক্ত করলেন ঠাকুরগাঁও সদর উপজেলার সহকারি কমিশনার(ভূমি) মোঃ আতিক এস. বি. সাত্তার।

বুধবার দুপুরে সরজমিনে সঙ্গীয় ফোর্স নিয়ে গিয়ে বিদ্যালয়ের অবৈধ দখল উচ্ছেদ করেন তিনি এবং মানবিক দিক বিবেচনায় উক্ত স্থানে একটি বসতঘর থাকায় তা সাত দিনের মাথায় সড়িয়ে নেয়ার আদেশ প্রদান করেন।

সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, মোবাইল কোর্ট পরিচালনাকালে ঐ বিদ্যালয়ের অবৈধ দখল জমি উদ্ধার কালে বিবাদী পক্ষ আদালতে হাজির না হওয়ায় তা দখলমুক্ত করে বিদ্যালয়ের নিকট বুঝিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি আইনুল হক বলেন, গত ১৩ বছর ধরে বিদ্যালয়ের ৩৬ শতাংশ জমি অবৈধভাবে দখলে রেখে ভোগ করে আসছিল নাজমুল হাসান। আজ প্রশাসনের হস্তক্ষেপে তা উদ্ধার হলো।এজন্য প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাই।

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?