মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৮, ১০:৫০:৪৩

বেনাপোলে বিজিবির গুলিতে যুবক নিহত

বেনাপোলে বিজিবির গুলিতে যুবক নিহত

বেনাপোল : যশোরের বেনাপোল পোর্ট থানার দৌলতপুর সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর গুলিতে ইব্রাহীম হোসেন (৩২) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচ গাইট ভারতীয় মালামাল, একটি ওয়ান শুটার গান এবং দুই রাউণ্ড গুলি উদ্ধার করা হয় বলে দাবি করেছে বিজিবি। মঙ্গলবার ভোরে দৌলতপুর সীমান্তের তেরঘর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের মরদেহ বেনাপোল পোর্ট থানা পুলিশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

নিহত ইব্রাহীম বেনাপোল পোর্ট থানার ইয়াকুব মোড়লের ছেলে। পরিবারের দাবি, ইব্রাহীম একজন ভাড়াটে মোটরসাইকেল চালক।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল তারিকুল হাকিম জানান, গোপন সূত্রে জানা যায় ১৫-২০ জনের একদল চোরাকারবারী ভারত থেকে বিপুল পরিমাণ চোরাই পণ্য নিয়ে দৌলতপুর সীমান্তের তেরঘর এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল আগে থেকে সেখানে অবস্থান নেয়। চোরাকারবারীরা বাংলাদেশে প্রবেশ করতে গেলে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা সংঘবদ্ধ হয়ে টহল দলের উপর অতর্কিত আক্রমণ করলে চোরাকারবারীদের সাথে বিজিবির গুলি বিনিময় হয়। এতে ইব্রাহীম (৩২) নামে এক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয়। ঘটনাস্থল তল্লাশি করে চোরাকারবারীদের ফেলে যাওয়া পাঁচ গাইট ভারতীয় মালামাল, একটি ওয়ান শুটার গান এবং দুই রাউণ্ড গুলি উদ্ধার করা হয়। চোরাকারবারীর মরদেহ, উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র, গুলি ও জব্দকৃত মালামাল বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

নিহত ইব্রাহীমের ভাতিজা রুস্তম আলী বাংলাদেশ জার্নালকে বলেন, চাচা ভাড়ায় মোটরসাইকেল চালাতো। তিনি রাতে বাড়ি থেকে বের হন। সকালে থানা থেকে তার নিহতের খবর আমাদের দেওয়া হয়। কিভাবে ওখানে গিয়ে মারা গেল তা এখনো আমরা বুঝে উঠতে পারছি না। বুকে গুলি লেগে তার মৃত্যু হয়েছে।

বেনপোল পোর্ট থানার ওসি (তদন্ত) ফিরোজ উদ্দিন জানান, বিজিবির অভিযানে বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে গুলি বিনিময় হয়। এসময় ইব্রাহীম নামে এক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। তার বুকে গুলি লেগেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?