শনিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮, ০৯:৩৫:৫২

চবিতে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

চবিতে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরীর পদত্যাগ দাবিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের ডাকা অনির্দিষ্টকালের জন্য ডাকা অবরোধ প্রত্যাহার করা হয়েছে। উপাচার্যের আশ্বাসের ভিত্তিতে এই অবরোধ প্রত্যাহার করা হয় বলে জানান অবরোধকারীরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে অবরোধ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক কমিটির সিনিয়র সহ-সভাপতি মনসুর আলম।

তিনি বলেন, ‘নেতাকর্মীদের মামলায় না জড়ানো, আটককৃতদের মুক্তি ও প্রক্টরের অপসারণের বিষয়টি ভিসি স্যার বিবেচনায় নেয়ার আশ্বাসে আমরা অবরোধ প্রত্যাহার করেছি।’

এর আগে আলোচনা করার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী এই গ্রুপের সিনিয়রদেরকে ডাকেন। এই গ্রুপ ক্যাম্পাসে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনটি আবাসিক হলে পুলিশী তল্লাশী ও ১২ কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে প্রক্টর আলী আজগর চৌধুরীর পদত্যাগ দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেয় নাছির অনুসারী গ্রুপ।

এসময় তারা ক্যাম্পাস জুড়ে ব্যাপক তাণ্ডব চালায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে হামলা, ভাঙচুর, সাংবাদিকদের মারধর, ১৩টি গাড়ি ভাঙচুরসহ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি ভবনে হামলা করে অবরোধকারীরা।

 

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?