সোমবার, ১৬ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮, ০৮:২২:৩৪

কুড়িগ্রামের জেলা প্রশাসক দায়িত্ব নিতে চান ‘সেই অসুস্থ মায়ের’

কুড়িগ্রামের জেলা প্রশাসক দায়িত্ব নিতে চান ‘সেই অসুস্থ মায়ের’

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর রাজধানীর কলাবাগানে ফুটওভার ব্রিজের নিচে থাকা সেই অসুস্থ মায়ের কথা জানতে পারেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোসাম্মৎ সুলতানা পারভীন। আর এরপরই তিনি সেই অসুস্থ মায়ের দায়িত্ব নেয়ার ইচ্ছা পোষণ করেন। তিনি মানবিক দায়বদ্ধতা থেকে ওই পরিবারের পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা করতেও আগ্রহ প্রকাশ করেছেন।

এর আগে, ‘দুই অবুঝ শিশুর লড়াই, পাশে দাঁড়ায়নি কেউ!’ শিরোনামে সংবাদ প্রকাশ করে।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোসাম্মৎ সুলতানা পারভীন বলেন, কুড়িগ্রামের জেলা প্রশাসক হিসেবে নিজের দায়বদ্ধতা থেকে ওই পরিবারকে পুনর্বাসন করবেন তিনি। যাতে ওই পরিবার সচ্ছলভাবে চলতে পারে জেলা প্রশাসনের পক্ষ থেকে সে ব্যবস্থাও করা হবে।

এর আগে গত শুক্রবার (৬ জুলাই) সোবহানবাগ মসজিদের কাছে প্রচণ্ড জ্বর আর শরীর ব্যথা নিয়ে ফুটপাতে পড়ে থাকতে দেখা যায় এক অসুস্থ মাকে। এ সময় কেউই তার সেবায় এগিয়ে না আসলেও তার দুই অবুঝ শিশু মাকে বাঁচাতে প্রাণান্তকর চেষ্টা করে।

শনিবার সারা দিনও রাস্তায় পড়েছিলেন ফরিদা। এদিন সন্ধ্যায় দেখা যায়, মাকে বাঁচাতে প্লাস্টিকের বোতলে করে পানি এনে মায়ের মাথায় ঢালছে দুই শিশু। এ ঘটনা দেশজুড়ে ব্যপক আলোড়ন সৃষ্টি করে।

জীবনযুদ্ধে হেরে যাওয়ার এ লড়াইয়ের কথা বলতে গিয়ে গিয়ে কান্নায় ভেঙে পড়েন অসুস্থ ফরিদা। তিনি বলেন, আমি আর ঢাকায় থাকতে চাই না। আমি বাড়ি ফিরতে চাই। যদি সহযোগিতা পাই, গ্রামে জমি কিনে ঘর তুলে কাজ করে খাব।

 

 

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?