মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ০৭:৫৯:৫৯

চাকুরি খুঁজতে গিয়ে মধ্যরাতে গণধর্ষণের শিকার ২ যুবতী

চাকুরি খুঁজতে গিয়ে মধ্যরাতে গণধর্ষণের শিকার ২ যুবতী

চট্টগ্রাম : চট্টগ্রামে চাকুরি খুঁজতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছে দুই যুবতী। নগরীর কোতোয়ালী থানার স্টেশন রোড় এলাকার একটি মার্কেটের ছাদে নিয়ে ৮ যুবক মিলে তাদের গণধর্ষণ করে। গতকাল রবিবার মধ্যরাতে এ গণধর্ষণের ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থল থেকে ৬ জনকে গ্রেফতার করেছে। তারা হলেন- মো. ফারুক (২৭), আব্দুল আউয়াল ওরফে ডালিম (৩০), মো. কবির (২৭), জাহাঙ্গীর আলম (২৪), বাবলু (২৮) এবং সেলিম (৩৫)।

জানা গেছে, জলসা মার্কেটের ৫ম তলায় একটি বোরকার দোকানে চাকুরি দেয়ার কথা বলে ১৬ ও ১৭ বছর বয়সী দুই যুবতীকে মার্কেটে নিয়ে যান দোকান মালিক রাশেদ। সন্ধ্যায় চাকুরির বিষয়ে কথা বলে বাসায় চলে যাওয়ার সময় দোকানের দুই কর্মচারী মোবাইল ফোন চুরির জন্য তাদের সন্দেহ করে। পরে তাদের জিজ্ঞাসাবাদের নামে আটকে রাখে। রাতে সালিশের কথা বলে দুই বান্ধবীকে মার্কেটের নবম তলার ছাদে নিয়ে যায়। সেখানে অভিযুক্ত দোকান কর্মচারীরা মিলে দুই যুবতীকে গণধর্ষণ করে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ ঘটনা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘চাকুরি খুঁজতে গিয়েছিল রিতা ও মিতা (ছদ্মনাম) নামে দুই মেয়ে। কিন্তু সেখানে তাদের দেয়া হয় চুরির অপবাদ। পরে জিজ্ঞাসাবাদের নামে তাদের নেয়া হয় জলসা মার্কেটের ছাদে। ছাদে পালাক্রমে তাদের ধর্ষণ করে ৮ যুবক।’

ভিকটিমদের স্বজনরা দীর্ঘ সময় খোঁজাখুঁজির পর তাদের গুরুতর আহতাবস্থায় পুলিশের সহায়তায় চমেক হাসপাতালের ওসিসিতে ভর্তি করায় বলেও জানান ওসি।

ওসি জানান, খবর পাওয়ার সাথে সাথেই ৬ জনকে গ্রেফতার করা হয়। পলাতক বাকি ২ জনকে গ্রেফতারে অভিযান চলছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা এবং অভিযুক্তদের সম্পৃক্ততার প্রমাণ মিলেছে।

এ ঘটনায় এক ধর্ষিতা যুবতীর মা বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেছে বলে পুলিশ জানিয়েছে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?