বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮, ০৯:৫৫:৩৫

যুক্তরাষ্ট্র অবশ্যই গ্রহণযোগ্য নির্বাচন চায়: বার্নিকাট

যুক্তরাষ্ট্র অবশ্যই গ্রহণযোগ্য নির্বাচন চায়: বার্নিকাট

ঢাকা: বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য দেখতে চায় যুক্তরাষ্ট্র বলে আবারও জানিয়েছেন  মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) নানীর সেতু ভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, চার বছর দায়িত্ব পালন শেষে তিনি আগামী মাসে বাংলাদেশ থেকে চলে যাচ্ছেন। তার আগে বিদায়ী সাক্ষাত করতে এসেছিলেন ওবায়দুল কাদেরের সঙ্গে। সাক্ষাতে কী কী বিষয়ে আলোচনা হয়েছে তা বলেননি বার্নিকাট। তবে আগামী নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের মনোভাবের কথা জানান মার্কিন দূত। যুক্তরাষ্ট্র অবশ্যই একটি গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায়।

এদিক বার্নিকাটের পর ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা। আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হোক ভারতও এমন প্রত্যাশা করেছেন।

হর্ষবর্ধন বলেন, বাংলাদেশের বন্ধু ও সহযোগী হিসেবে ভারত আশা করে একাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে। আগামী নির্বাচন সামনে রেখে কোনো নাশকতার আশঙ্কা দেখছে না ভারত। প্রতিবেশী দেশটির আশাবাদী সবার অংশগ্রহণে সুন্দর নির্বাচন হবে।

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেছেন, অনেক কথাই হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রকে বলেছেন- অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু নির্বাচন আয়োজনে সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে। প্রধানমন্ত্রী এমনও বলেছেন, জনগণ যদি ভোট না দেয় তাহলে আমরা সরে যাবে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?