বুধবার, ১৭ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ২৫ মার্চ, ২০১৯, ০৪:৩৭:৪৩

ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত

ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত

ফেনী : ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। সেই সঙ্গে দুই স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতাও স্থগিত করা হয়েছে। সোমবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন।

আগামী ৩১ মার্চ পর্যন্ত এ স্থগিতাদেশ দেওয়া হয়েছে। ওই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ৩১ মার্চ ছাগলনাইয়া উপজেলায় ভোটগ্রহণ করার কথা ছিল। এ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ফেনী জেলা জজ আদালতের এপিপি শহিদুল্লাহ মজুমদার এবং সাবেক ছাত্রলীগ নেতা আবদুল হালিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু গত ৬ মার্চ রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করেন। এ আদেশের বিরুদ্ধে তারা আপিল করেও প্রার্থিতা ফিরে না পাওয়ায় হাইকোর্টে রিট করেন।

গত ১৪ মার্চ হাইকোর্ট এক আদেশে তাদের মনোনয়নপত্র বৈধ বলে আদেশ দেন।

এ অবস্থায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রার্থী মেজবাহুল হায়দার চৌধুরী সোহেল। শুনানি শেষে আজ চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের আদেশ স্থগিত করলেন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?