বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯, ০১:৫০:১৮

বর্ষবরণে যা বললেন ভূটানের প্রধানমন্ত্রী

বর্ষবরণে যা বললেন ভূটানের প্রধানমন্ত্রী

ঢাকা : ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং সস্ত্রী বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ‘লিভার আয়ুশ হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’ মেলায় বক্তব্য কালে উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ‘আমাদের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা। আপনারা সবাই পান্তাভাত খাইয়েছেন...?’

রোববার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষকে বরণ করে নিতে চ্যানেল আই ও সুরের ধারা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘আমি আজকে অনেক খুশি হয়েছি। আমি এখান থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য খুবই এক্সসাইটেড হয়ে আছি। ময়মনসিংহে আমি সাত বছর ছিলাম। এরপর ঢাকায় চার বছর এফসিপিএস করেছি। এখানে এসে মনে হচ্ছে, আমার দ্বিতীয় বাড়িতে এসেছি।’

লোটে শেরিং সস্ত্রী লেখাপড়া করেছেন ময়মনসিংহ ও বঙ্গবন্ধু মেডিকেল কলেজ থেকে।

অনুষ্ঠানে আরও থাকছে, বর্ষবরণ উৎসবে থাকবে দেশের জনপ্রিয় নবীন ও প্রবীণ শিল্পীদের পরিবেশনার পাশাপাশি চ্যানেল আই সেরাকণ্ঠ, ক্ষুদেগানরাজ, গানের রাজা ও বাংলার গানের শিল্পীরা। থাকবে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজসপত্র, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানা পণ্য সামগ্রী।

নৃত্য পরিবেশন করবেন চ্যানেল আই সেরা নাচিয়ের শিল্পীরা। আরো পরিবেশিত হবে একদল তরুণীর অংশগ্রহণে ফ্যাশন শো ও মঙ্গল শোভাযাত্রা। মেলার স্টলগুলো শোভা পাবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান, বৈশাখের হরেক রকম পণ্য সামগ্রী।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?