বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯, ০৯:৩৩:৩৮

মিরপুরের আগুন নিয়ন্ত্রণে

মিরপুরের আগুন নিয়ন্ত্রণে

মিরপুর : মিরপুর ১৪ নম্বরের সিটি পার্কের ১০ তলা ভবনের চেরি নামক পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট টানা আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের সাথে সেনাবাহিনী ও নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

রোববার বিকেল ৫টা ৫মিনিটে সিটি পার্কের ১০ তলা ভবনের ৬ তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সন্ধ্যা ৭টা ২৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ১০ তলা ভবনের ৬ তলায় আগুনের সূত্রপাত। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনের ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কাফরুল থানার পুলিশ জানায়, দশতলা ভবনের ছয় ও সাততলার এক পাশে আগুন লাগে। সেখানে গার্মেন্টস কারখানার মালামাল রাখা হয় বলে তারা জানতে পেরেছেন। পয়লা বৈশাখের কারণে সেখানে কোনো লোকজন ছিল না। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সিটি পার্ক ভবনের দোতলা ও তিনতলায় চাইনিজ রেস্টুরেন্ট ও কনভেনশন সেন্টার রয়েছে। ভবনে সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলরেরও কার্যালয় রয়েছে। এ ছাড়া নিচতলায় মার্কেট হিসেবে বিভিন্ন সামগ্রীর দোকান রয়েছে। চতুর্থ তলা থেকে উপরের অংশে গার্মেন্টস কারখানা ও গার্মেন্টসের মালামাল রাখার গুদাম রয়েছে।

এর আগে ২৮ মার্চ বনানীর ফারুক রূপায়ন (এফআর) টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেই ঘটনায় ফায়ার সার্ভিসকর্মী সোহেল রানাসহ ২৭ জন নিহত হন। আহত হন অন্তত ৭০ জন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?