শনিবার, ৩০ মে ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ০৪ মে, ২০১৯, ০১:৩৭:৫৮

ছাত্রীদের শরীরে হাত দেওয়া সেই প্রধান শিক্ষক বরখাস্ত

ছাত্রীদের শরীরে হাত দেওয়া সেই প্রধান শিক্ষক বরখাস্ত

জয়পুরহাট : ছাত্রীদের শরীরে হাত দেওয়ার অভিযোগে জয়পুরহাটের দাদরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেই প্রধান শিক্ষক নুর আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আজ সকাল সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল কবীর। তিনি জানান, জয়পুরহাট সদর উপজেলার দাদরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর আলমের বিরুদ্ধে স্কুল শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগ উঠলে অভিভাবকের পক্ষ থেকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করা হয়। পরে জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করার পর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

জয়পুরহাট সদরের জামালপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন দাদড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৫ সালের ২৫ মার্চ প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন নূর আলম।

অভিযোগ রয়েছে, এই বিদ্যালয়ে যোগদানের পর থেকেই কোমলমতি শিক্ষার্থীদের বিভিন্ন কৌশলে যৌন হয়রানি করতে থাকেন এই প্রধান শিক্ষক। বিষয়টি কেউ কেউ তাদের অভিভাবকদের জানালে, লোকলজ্জার ভয়ে ঘরোয়াভাবে তাকে সতর্ক করে আসছিলেন অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

সবশেষ ২৩ এপ্রিল এক শিক্ষার্থীকে প্রধান শিক্ষক বিদ্যালয়ের তালা খোলার জন্য চাবি নিয়ে আসতে বলে তার শরীরের বিভিন্ন অংশে হাত দেয়। এ ঘটনা ওই ছাত্রী বাড়িতে গিয়ে তার মা-বাবাকে জানালে এলাকায় হৈচৈ পড়ে যায়। পরে অভিভাবকরা ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখে।

এই বিভাগের আরও খবর

  দেশে করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন

  সন্ধ্যা নদীর গর্ভে একরাতে ১২টি পরিবারের বসতভিটা

  রোববার থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু, টিকিট বিক্রি হবে অনলাইনে

  স্বাস্থ্যবিধি সংক্রান্ত সংশোধিত ১২ নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের

  বাংলাদেশে করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬৪

  পদ্মা সেতুতে বসল ৩০তম স্প্যান, সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান

  বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ

  ভারতে করোনা রোগী সন্দেহে বাংলাদেশিকে পিটিয়ে হত্যা, লাশ হস্তান্তর

  করোনায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি চেয়ারম্যানের মৃত্যু

  করোনা রোগীকে ‘চলে যেতে চাপ দিচ্ছে’ ইউনাইটেড

  সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?