বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ০৫ মে, ২০১৯, ০৫:৫৫:৫১

ঠাকুরগাঁওয়ে থানা পরিচিতি ও শিশু সুরক্ষা বিষয়ক সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে থানা পরিচিতি ও শিশু সুরক্ষা বিষয়ক সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধি : শিশু সুরক্ষা নিশ্চিত ও শিশুদের অধিকার বাস্তবায়নে কাজ করে চলেছে বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁওয়ের শিশু প্রনিধিদের নিয়ে থানা পরিচিতি ও শিশু সুরক্ষা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ মে) ঠাকুরগাঁও সদর থানায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ঠাকুরগাঁও এপি’র সহযোগিতায় ও সদর থানার আয়োজনে এ থানা পরিচিতি ও শিশু সুরক্ষা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান (পিপিএম-সেবা)। ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আশিকুর রহমান (পিপিএম-সেবা) এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মো: আব্দুল্লাহ।

থানা পরিচিতি ও শিশু সুরক্ষা বিষয়ক সভার আলোচক ছিলেন সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) চিত্ত রঞ্জন রায়, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঠাকুরগাঁও এপি’র এরিয়া প্রোগ্রাম ম্যানেজার লিওবার্ট চিসিম ও সদর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন)গোলাম মর্তুজা।সভায় শিশু প্রতিনিধি ফারজানা আক্তার মুন্নি সহ অন্যান্য প্রতিনিধিরা শিশু সুরক্ষা নিশ্চিত করণে ও শিশুদের অধিকার বাস্তবায়নে পুলিশ কি কি কাজ করছে, থানায় শিশু সেল আছে কি না, শিশুদের জন্য আলাদা কোন কর্মকর্তা রয়েছে কি না এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন।

এসময় সভার সভাপতি ও সদর থানার ওসি মো: আশিকুর রহমান এসব প্রশ্নের উত্তর দেন। এর আগে সকাল ১১টায় ৫জন শিশু প্রতিনিধিদের পৃথক টিম করে ভাগ হয়ে গোটা থানা চত্বর ও থানার ভিতর কি কি কাজ হয় এসব বিষয়গুলো তুলে ধরেন টিমের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা।উল্লেখ্য, থানা পরিচিতি ও শিশু সুরক্ষা বিষয়ক সভায় জেলার ৫৪০ জন শিশুর প্রতিনিধি হিসেবে বিভিন্ন এলাকার ২৬জন প্রতিনিধি, সিবিএ দল, ওয়ার্ল্ড ভিশনের অন্যান্য কর্মকর্তা সহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

এই বিভাগের আরও খবর

  ‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে হাল ছাড়েনি সরকার’

  ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ১৫৭২ রোগী

  কুষ্টিয়ায় প্রকাশ্যে যুবককে পিটিয়ে হত্যা

  ছেলেধরা গুজবে আবারও মানসিক ভারসাম্যহীন নারীকে গণপিটুনি

  জেল থেকে বের হওয়ার পরদিনই খুন রফিক

  বাসর ঘরে গলায় ফাঁস দিলেন শিক্ষক

  এবার মশা মারতে চিরুনি অভিযানে ডিএনসিসি

  দ্রুত ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে ব্যর্থ হওয়ায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট

  ডেঙ্গুতে শরীয়তপুর ও ফরিদপুরে আরও দুইজনের মৃত্যু

  রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর ব্যাপারে প্রস্তুত সরকার ও ইউএনএইচসিআর

  চেয়ারম্যানের পরকীয়া প্রেমে মগ্ন গৃহবধূ, বিয়ের দাবিতে অনশন

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?