সোমবার, ০১ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ০৮ মে, ২০১৯, ০৭:৪৯:১৯

১৫ মণ পচা খেজুর জব্দ, ভ্রাম্যমাণ আদালত ঘেরাও

১৫ মণ পচা খেজুর জব্দ, ভ্রাম্যমাণ আদালত ঘেরাও

সুনামগঞ্জ : সুনামগঞ্জে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত ঘেরাও করে অবরুদ্ধ করেন ব্যবসায়ীরা।

বুধবার বিকেলে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় সুনামগঞ্জের আলফাত স্কয়ার রোড এলাকার ফল বিক্রেতা ও খেজুর বিক্রেতাদের কাছ থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর জব্দ করা হয়। সেই সঙ্গে দুইজন খেজুর বিক্রেতাকে জরিমানা করা হয়।

১৫ মণ পচা খেজুর জব্দের পর রাস্তা অবরোধ করে প্রায় ৪০ মিনিট সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রকে অবরুদ্ধ করে রাখেন ব্যবসয়ীরা। বিক্রেতারা জব্দকৃত খেজুরের গাড়ি অবরোধ করে মিছিল করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে খেজুর বিক্রেতা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের খেজুরগুলোর মেয়াদ রয়েছে। তারা আমাদের খেজুরগুলো অবৈধভাবে নিয়ে গেলেন। খেজুরগুলো নিয়ে যাওয়ায় আমাদের ব্যবসা বন্ধ করে দিতে হবে।

আরেক বিক্রেতা রাজিব রায় বলেন, আমাদের দুইদিনে ৫ থেকে ১০ লাখ টাকার খেজুর তারা জব্দ করে নিয়ে গেছেন। আমাদের সব খেজুরের মেয়াদ রয়েছে। কিন্তু ম্যাজিস্ট্রেট কেন আমাদের খেজুরগুলো জব্দ করলেন জানি না।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্র বলেন, মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করা হয়েছে। খেজুরের গায়ে শুধু মেয়াদ থাকলে হবে না সেখানে বিএসটিআইয়ের অনুমোদনের প্রয়োজন আছে। আমরা এগুলো জব্দ করে পরীক্ষা-নিরীক্ষা জন্য পাঠিয়ে দেব।

জেলা প্রশাসক মো. সফিউল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে রমজানে কেউ মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ও পচা খাবার বিক্রি করতে পারবে না। আমরা আমাদের অভিযান অব্যাহত থাকবে। সুনামগঞ্জে কোনো রকমের অবৈধ ব্যবসা পরিচালনা হবে না।

এই বিভাগের আরও খবর

  দেশের ১৩ অঞ্চলের ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদফতর

  বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে অন্ত্বঃসত্ত্বা নারীর মৃত্যু

  মেলেনি আইসিইউ শয্যা, মারা গেলেন এছাক ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক ইউনুস

  কামড়ে স্বামীর জিহ্বা কেটে দিল স্ত্রী

  শক্ত অবস্থানে সরকার, মাস্ক না পরলেই জেল-জরিমানা

  গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকব্যবসায়ী নিহত

  মালয়েশিয়ার শ্রমবাজার খুলতে পারে জুলাইয়ে, প্রস্তুত বাংলাদেশ

  ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিতে মন্ত্রণালয় ও বিআরটিএকে নোটিশ

  চট্টগ্রামে আরও ১১৮ জনের করোনা শনাক্ত

  পুরো পরিবারসহ করোনাক্রান্ত নাসা গ্রুপের চেয়ারম্যান

  জিপিএ-৫ না পাওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?