বৃহস্পতিবার, ২৩ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৮ মে, ২০১৯, ০৭:৪৯:১৯

১৫ মণ পচা খেজুর জব্দ, ভ্রাম্যমাণ আদালত ঘেরাও

১৫ মণ পচা খেজুর জব্দ, ভ্রাম্যমাণ আদালত ঘেরাও

সুনামগঞ্জ : সুনামগঞ্জে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত ঘেরাও করে অবরুদ্ধ করেন ব্যবসায়ীরা।

বুধবার বিকেলে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় সুনামগঞ্জের আলফাত স্কয়ার রোড এলাকার ফল বিক্রেতা ও খেজুর বিক্রেতাদের কাছ থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও পচা খেজুর জব্দ করা হয়। সেই সঙ্গে দুইজন খেজুর বিক্রেতাকে জরিমানা করা হয়।

১৫ মণ পচা খেজুর জব্দের পর রাস্তা অবরোধ করে প্রায় ৪০ মিনিট সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্রকে অবরুদ্ধ করে রাখেন ব্যবসয়ীরা। বিক্রেতারা জব্দকৃত খেজুরের গাড়ি অবরোধ করে মিছিল করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে খেজুর বিক্রেতা ফয়েজ উদ্দিন বলেন, আমাদের খেজুরগুলোর মেয়াদ রয়েছে। তারা আমাদের খেজুরগুলো অবৈধভাবে নিয়ে গেলেন। খেজুরগুলো নিয়ে যাওয়ায় আমাদের ব্যবসা বন্ধ করে দিতে হবে।

আরেক বিক্রেতা রাজিব রায় বলেন, আমাদের দুইদিনে ৫ থেকে ১০ লাখ টাকার খেজুর তারা জব্দ করে নিয়ে গেছেন। আমাদের সব খেজুরের মেয়াদ রয়েছে। কিন্তু ম্যাজিস্ট্রেট কেন আমাদের খেজুরগুলো জব্দ করলেন জানি না।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দ্র বলেন, মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ১৫ মণ পচা খেজুর জব্দ করা হয়েছে। খেজুরের গায়ে শুধু মেয়াদ থাকলে হবে না সেখানে বিএসটিআইয়ের অনুমোদনের প্রয়োজন আছে। আমরা এগুলো জব্দ করে পরীক্ষা-নিরীক্ষা জন্য পাঠিয়ে দেব।

জেলা প্রশাসক মো. সফিউল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে রমজানে কেউ মেয়াদোত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনহীন ও পচা খাবার বিক্রি করতে পারবে না। আমরা আমাদের অভিযান অব্যাহত থাকবে। সুনামগঞ্জে কোনো রকমের অবৈধ ব্যবসা পরিচালনা হবে না।

এই বিভাগের আরও খবর

  নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ সেপটিক ট্যাংকে

  ডা. প্রিয়াঙ্কাকে নির্যাতন করতেন তার শ্বশুর-শাশুড়ি

  ডাক্তারের চেম্বারে যুবলীগ নেতার তান্ডব

  খাদ্যবান্ধব কর্মসূচির ৭০০ বস্তা চাল আটক

  গাজীপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে একই পরিবারের ৪ জন নিহত

  দেবে গেছে মাতামুহুরী সেতু, চট্টগ্রাম-কক্সবাজার যান চলাচল বন্ধ

  টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে মাদক কারবারি’ নিহত

  ছেলের অন্তঃসত্ত্বা বউকে ভাগিয়ে বিয়ে করলেন শ্বশুর!

  চাল আমদানি নিয়ন্ত্রণে শুল্ক বৃদ্ধি

  ময়নাতদন্ত প্রতিবেদন, আদালতের ক্ষমা পাননি সিভিল সার্জন

  রূপপুর প্রকল্পে অনিয়মের সুষ্ঠু তদন্ত ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: টিআইবি

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?