সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১৫ মে, ২০১৯, ০৪:০৩:১৮

মাদক নির্মূলে সব প্রচেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক নির্মূলে সব প্রচেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, মাদক নিয়ন্ত্রণে সরকার সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের মাদক থেকে বেরিয়ে আসতেই হবে। আইনশৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখছে।

বুধবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’ এর মাধ্যমে মাদকবিরোধী প্রচার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, কিয়স্ক সারাদেশে মাদকের কুফল সম্পর্কে জানিয়ে দিচ্ছে। আমরা প্রচেষ্টা চালিয়ে যাব, ডিমান্ড বন্ধ করব। যারা মাদকাসক্ত হয়েছে তাদের চিকিৎসাও করা হচ্ছে।

এ সময় দেশে ৬৫ শতাংশ যুবক এবং তরুণ কর্মক্ষম জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তাদের ওপর আমাদের ভবিষ্যৎ নির্ভর করছে। এদের জন্যই আমরা সর্ব প্রকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে ডিজিটাল ডিভাইস ‘কিয়স্ক’ যুক্ত এলইডি ডিসপ্লে স্থাপন করা হবে। এতে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর নির্মিত মাদকবিরোধী বিভিন্ন শর্টফিল্ম, টিভিস, নাটক-নাটিকা, প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

এ ছাড়া মাদক সংক্রান্ত সব ধরনের হালনাগাদ তথ্য এতে দেয়া হবে। ফলে এর মাধ্যমে সাধারণ মানুষ মাদকের ক্ষতিকর প্রভাব সম্পর্কে জানতে পারবে এবং সচেতনতা বাড়বে বলে আশা করা হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় সেনাবাহিনীর সাথে গোলাগুলি, নিহত ৩

  সময়মত মশার ওষুধ না কেনার দায় সরকার এড়াতে পারে না: হাইকোর্ট

  ডিসির সঙ্গে অপকর্মে লিপ্ত সেই সাধনাকে পাওয়া গেছে

  নুসরাতের ঘটনায় মাদরাসা কমিটির অবহেলা পায়নি তদন্ত কমিটি

  রোহিঙ্গা সংকটের ২ বছর: অভ্যন্তরীণ দ্বন্দ্বে খুন ৪৪, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩২

  ডেঙ্গুতে শরীয়তপুরে কলেজশিক্ষার্থীর মৃত্যু

  রোহিঙ্গা সন্ত্রাসীর জানাজায় নিহত যুবলীগ নেতার ভাইকে লক্ষ্য করে গুলি

  বরিশালের দুই ছাত্রীর সমকামিতা, পালিয়ে লিভ টুগেদার!

  ভাগ্নিকে নিয়ে খালু উধাও, তিন মাস পর উদ্ধার

  রাজধানীতে ওসির বাসায় তরুণীর লাশ

  রাতের আঁধারেই জামালপুর ছাড়েন ডিসি, উধাও সেই নারীও

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?