বৃহস্পতিবার, ২৩ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯, ১০:১৫:০৭

বৃষ্টির পর বাড়বে তাপমাত্রা

বৃষ্টির পর বাড়বে তাপমাত্রা

ঢাকা : সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। বুধবার (১৫ মে) সারাদেশে কমবেশি বৃষ্টি হয়েছে। একই প্রবণতা থাকবে আজ বৃহস্পতিবারও। তার পর আবার আসতে পারে ঘাম ঝরানো গরম। বর্তমানে বঙ্গোপসাগরে লঘুচাপ বিরাজ করছে।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। খুলনা, যশোর ও মোংলা অঞ্চলের ওপর দিয়ে প্রশমিত হতে পারে বিরাজমান মৃদু তাপপ্রবাহ। এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে ভারতের পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, কুষ্টিয়া, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, রাজধানী ঢাকাসহ দেশের কিছু কিছু এলাকায় বৃহস্পতিবারও সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশের কয়েকটি এলাকায় বিরাজমান তাপপ্রবাহ প্রশমিত হতে পারে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনা ও পটুয়াখালীতে, ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরে, ২০ ডিগ্রি সেলসিয়াস।

এই বিভাগের আরও খবর

  ডা. প্রিয়াঙ্কাকে নির্যাতন করতেন তার শ্বশুর-শাশুড়ি

  ডাক্তারের চেম্বারে যুবলীগ নেতার তান্ডব

  খাদ্যবান্ধব কর্মসূচির ৭০০ বস্তা চাল আটক

  গাজীপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে একই পরিবারের ৪ জন নিহত

  দেবে গেছে মাতামুহুরী সেতু, চট্টগ্রাম-কক্সবাজার যান চলাচল বন্ধ

  টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে মাদক কারবারি’ নিহত

  ছেলের অন্তঃসত্ত্বা বউকে ভাগিয়ে বিয়ে করলেন শ্বশুর!

  চাল আমদানি নিয়ন্ত্রণে শুল্ক বৃদ্ধি

  ময়নাতদন্ত প্রতিবেদন, আদালতের ক্ষমা পাননি সিভিল সার্জন

  রূপপুর প্রকল্পে অনিয়মের সুষ্ঠু তদন্ত ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: টিআইবি

  বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?