বুধবার, ২৬ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ২৫ মে, ২০১৯, ০৬:১০:০৬

আসছে ঝড়, সমুদ্র বন্দরে বাড়ানো হয়েছে সতর্ক সংকেত

আসছে ঝড়, সমুদ্র বন্দরে বাড়ানো হয়েছে সতর্ক সংকেত

ঢাকা : লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগরে বিরাজমান রয়েছে।

সে কারণে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আজ শনিবার (২৫ মে) সকালে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, বজ্রমেঘের ঘণঘটা বৃদ্ধির কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্র বন্দরসমূহকে তিন নম্বর (পুনঃ) তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে আজ শনিবার (২৫ মে) রাত ১ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬০-৮০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত (পুনঃ) ২ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বিডি২৪লাইভকে জানান, উপকূলীয় এলাকায় ঝড় আঘাত হানতে পারে। আগামীকালের মধ্যে সতর্ক সংকেত তুলে নেয়া হতে পারে।

এই বিভাগের আরও খবর

  দুধের মান নিয়ে সরকারি দুই সংস্থার দুইরকম বক্তব্য কেন?

  রূপায়ণ চেয়ারম্যানসহ ২৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

  সরকারি চাকরিতে বাধ্যতামূলক হচ্ছে ডোপটেস্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

  গাজীপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের সংঘর্ষে প্রাণ হারাল দুই ভাই

  প্রসূতি মায়ের প্রয়োজন ছাড়া সিজার বন্ধে হাইকোর্টে রিট

  শাহবাজপুর সেতুতে ২২ টনের বেশি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

  বাসা থেকে ডেকে নিয়ে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

  চট্টগ্রামে নিজ ঘরে নারী পুলিশের ঝুলন্ত লাশ

  সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

  টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

  চকরিয়ায় লেগুনা-অটোরিকশা সংঘর্ষে মাদ্রাসা শিক্ষক নিহত

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?