বৃহস্পতিবার, ০৪ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ জুলাই, ২০১৯, ০৮:১৬:২৯

বিদ্যুৎ স্পৃষ্টে ছাত্রদল নেতাসহ নিহত ২

বিদ্যুৎ স্পৃষ্টে ছাত্রদল নেতাসহ নিহত ২

ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছাত্রদল নেতাসহ দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১২ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার মগড় ইউনিয়নের খাওখীর গ্রামের মো: আবু বকর সিদ্দিক ননী খানের ছেলে ও ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক বিপ্লব খান রায়হান (২৯) এবং সূর্যপাশা এলাকার মো: আলমগীর হোসেনের ছেলে নির্মাণ শ্রমিক মো: মিলন হোসেন (৩৩)।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে বাড়ির ছাদে পল্লী বিদ্যুতের পড়ে থাকা তারে বিদ্যুৎ স্পৃষ্ট হন রায়হান। পরে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেয়ার পর জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত বিপ্লব খান রায়হানের ছোট ভাই রাব্বী খান জানান, অনেকক্ষণ তার কোনো খোঁজ না থাকায় পরিবারের লোকজন ছাদে গিয়ে তাকে তারে জড়ানো অবস্থায় দেখতে পায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে জানিয়ে দেন।

এদিকে নলছিটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মিলন হোসেন (৩৩) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে শহরের টিএনটি সড়ক সংলগ্ন নির্মাণাধীন ভবনে রড তুলতে গিয়ে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) একটি লাইনের তারে বিদ্যুৎ স্পৃষ্ট হন মিলন। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে ওজোপাডিকোর আবাসিক প্রকৌশলী ফিরোজ হোসেন সন্যামত জানান, টিএনটি সড়কের ওই লাইনটি সম্পূর্ণ ঝুঁকিমুক্ত ও মানসম্মত। ধারণা করা হচ্ছে অসাবধানতাবশত ওই শ্রমিকের রডের সঙ্গে তারের সংযোগ হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। তবে লাইনের পাশে নির্মাণ কাজ করার পূর্বে কর্তৃপক্ষের আমাদের অবহিত করার নিয়ম রয়েছে। ভবনের মালিক কাজ করার বিষয়টি আগে জানালে কাজের সময় ওই লাইনের সংযোগ বন্ধ রাখা হত।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?