বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ১৫ জুলাই, ২০১৯, ০৫:১০:৪৭

আরও ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে

আরও ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে

ঢাকা : বাংলাদেশে মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আগামী তিনদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। সেই সাথে ভারী বর্ষণে চট্টগ্রামে পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

সোমবার সকালে আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, বাংলাদেশে মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। এর প্রভাবে আজ সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

তিনি আরও জানান, আগামী তিনদিন আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

এদিকে আজ সন্ধ্যা ৬ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর ও কুমিল্লা অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সোমবার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চার বিভাগ ছাড়া ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

এই বিভাগের আরও খবর

  চিকিৎসকদের রোগী দেখার ফি নির্ধারণ করে দেবে সরকার

  লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতি, স্বর্ণালংকার লুট

  রোহিঙ্গা গণহত্যার দায় মিয়ানমার এড়াতে পারে না

  ভিপি নুরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট

  দুর্নীতিতে বিশ্বে বাংলাদেশ ১৪তম: টিআই’র প্রতিবেদন

  নওগাঁ সীমান্তে ৩ বাংলাদেশিকে গুলি করে হত্যা করল বিএসএফ

  মিরপুরে নিজের রাইফেল দিয়ে পুলিশের আত্মহত্যা

  হলে ছাত্র নির্যাতন: বিচার চেয়ে শীতে খোলা আকাশের নিচে ঢাবি শিক্ষার্থীরা

  যশোরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

  বাংলাদেশের অগ্রগতি ৮ ধাপ, ভারতের নিম্নগতি ১০ ধাপ

  শিবির সন্দেহে নির্যাতন নিয়ে যা বললেন আসিফ নজরুল

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?