শনিবার, ২৫ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ আগস্ট, ২০১৯, ০৯:৫৫:১৯

যে কোনো সময় হতে পারে বৃষ্টি

যে কোনো সময় হতে পারে বৃষ্টি

ঢাকা : ঈদের দিন বৃষ্টি হতে পারে বলে আগেই বলা হয়েছিল আবহাওয়ার পূর্বাভাসে। আর তারই ধারবাহিকতায় সোমবার (১২ আগস্ট) সকালে দেশের কিছু কিছু স্থানে ইতোমধ্যে বৃষ্টি হয়েছে। আবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার (১২ আগস্ট) খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া পূর্বাভাসে এমটাই বলা হয়েছিলো, এছাড়া রাজধানী ঢাকা, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও আশপাশের এলাকায় একটি লঘুচাপের কারণে মৌসুমী বায়ু বাংলাদেশের দক্ষিণাঞ্চলে সক্রিয় এবং অন্যান্য অঞ্চলে মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় রয়েছে।

অন্যদিকে ঢাকা ও সিলেট বিভাগের কিছু স্থানে এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায়ও মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।

তাপ প্রবাহ সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টাঙ্গাইল, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, তেতুলিয়া, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চল এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের উপর দিয়ে যে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে তা কিছু কিছু জায়গায় অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?