বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯, ০৮:৪৬:৪৩

জেল থেকে বের হওয়ার পরদিনই খুন রফিক

জেল থেকে বের হওয়ার পরদিনই খুন রফিক

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ জেলার ভৈরবে কুখ্যাত রফিক বাহিনীর প্রধান গরু চোর রফিকুল ইসলাম রফিক (৪০) দুর্বৃত্তদের হাতে খুন হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ৩টার দিকে ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের টানকৃষ্ণনগরের শেষ সীমানার একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করে ভৈরব থানা পুলিশ।

নিহত রফিক ভৈরব উপজেলার মধ্যেরচর এলাকার মৃত কালাগাজী মেম্বারের ছেলে।

পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, গরু চোর রফিক সোমবার (১৯ আগস্ট) কিশোরগঞ্জ জেলা কারাগারে থেকে জামিনে বের হয়ে বাড়িতে আসে। মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ১২টার দিকে বাড়ি থেকে মোটরসাইকেল যোগে সে বাইরে বের হয়।

এলাকাবাসী বেলা ১টার দিকে রফিকের লাশ টানকৃষ্ণনগর এলাকার শেষ সীমানার ডোবায় পড়ে থাকতে ভৈরব থানা পুলিশে খবর দেয়। পুলিশ দুপুর ৩টার দিকে লাশ উদ্ধার করে ভৈরব থানায় নিয়ে আসে।

দুর্বৃত্তরা তার শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারী কুপিয়ে হত্যা করে। বাম হাতের কব্জি ও মাথার খুলি থেকে মস্তক বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে।

ধারণা করা হচ্ছে, মৃত্যু নিশ্চিত করার পর দুর্বৃত্তরা রাস্তার পাশের ডোবায় লাশ ফেলে পালিয়ে যায়।

রফিকের ভাই ফেরদৌস ও ভাতিজা অপু জানায়, সোমবার (১৯ আগস্ট) রফিককে কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে জামিনে বাড়িতে নিয়ে আসা হয়। মঙ্গলবার দুপুর ১২টার দিকে মুরগির খামার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিল। তখন তাকে পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে খুন করা হয়।

তাদের দাবি, গত ৩ বছর পূর্বে জমি নিয়ে মধ্যেরচর এলাকার গোলাপ মিয়ার সাথে বিরোধ চলছিল। সালিশ দরবার হলেও এর কোন মীমাংসা হয়নি। এ জমি সংক্রান্ত জের ধরেই কৃষ্ণনগর এলাকার লাল মিয়া তার ছেলে তানভীর ও মধ্যেরচর এলাকার লতিফ হাজী, তার ছেলে আল আমিন, গোলাপ মিয়া, ফারুক মিয়া, রফিকসহ তাদের সাঙ্গপাঙ্গরা মিলে পরিকল্পিতভাবে দুপুর ১২টা থেকে ১টার ভিতর এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।

ভৈরব থানার পরিদর্শক (তদন্ত) বাহালুল খান বাহার জানান, রফিকের বিরুদ্ধে ভৈরব থানায় একাধিক গরু চুরি ও ডাকাতি মামলা রয়েছে। সে ভৈরব থানায় কুখ্যাত গরু চোর হিসেবে পরিচিত। কে বা কারা তাকে হত্যা করেছে এখনও কোন তথ্য পাওয়া যায়নি।

এ বিষয়ে তার পরিবারের লোকজন কোন অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

  ‘ক্রসফায়ারের’ ভয় দেখিয়ে ২৩ লাখ গ্রহণ, ওসি-এসআইসহ ৫জনের বিরুদ্ধে মামলা

  সমুদ্রের তীর ঘেঁষে উচ্চ-স্থাপনা নির্মাণের অনুমতি দেব না: প্রধানমন্ত্রী

  সমুদ্রের তীর ঘেঁষে উচ্চ-স্থাপনা নির্মাণের অনুমতি দেব না: প্রধানমন্ত্রী

  ওরশে যাওয়ার পথে ২ ট্রলার ডুবে ৪ জনের প্রাণহানি, আশঙ্কাজনক ২০

  সাভারে অপহরণ ও হত্যাকান্ডে জড়িত চক্রের ২ সদস্য গ্রেফতার

  শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা এবার মাঠে নামলে খবর আছে: ভিপি নুর

  ঝালকাঠিতে বোমা হামলায় দুজনের যাবজ্জীবন

  বগুড়ায় বাস খাদে পড়ে নিহত ২

  একুশে ফেব্রুয়ারিতে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই: ডিএমপি কমিশনার

  সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত ১ বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক

  মাগুরায় ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?