সোমবার, ১৭ ফেব্রুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০১৯, ০৯:২৭:০৭

উখিয়ায় মাটির ভেতর অস্ত্র ও সামরিক পোশাক

উখিয়ায় মাটির ভেতর অস্ত্র ও সামরিক পোশাক

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের উত্তর বড়বিল গহীন অরণ্যে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র, গোলাবারুদসহ বিপুল সামরিক বাহিনীর ন্যায় পোশাক উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে এসব অস্ত্রসামগ্রী উদ্ধার করা হয় বলে জানিয়েছেন উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর।
ওসি জানান, উপজেলার দুর্গম এলাকা হলদিয়া ইউনিয়নের বড়বিল গ্রামটি অনেকটা সন্ত্রাসীদের আস্তানা হিসেবে খ্যাত। বিশেষ করে এলাকাটি পার্বত্য অঞ্চলের নিকটবর্তী হওয়ায় পাহাড়ি সন্ত্রাসীদের বিচরণ ছিল এই গ্রামে। স্থানীয়দের গোপন তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে এসআই মুর্শেদ, এএসআই শামীমসহ একদল পুলিশ ঘটনাস্থল হলদিয়া উত্তর বড়বিল এলাকায় অভিযানে যায়। এ সময় পাহাড়ি অঞ্চলের বাঁশঝাড়ের ভেতরে মাটিতে পুঁতে রাখা অবস্থায় ৪টি দেশীয় অস্ত্র, কার্তুজ রাইফেল ৪টি, দেশীয় অস্ত্রের কার্তুজ ২টি, আনসার পোশাক ৩ সেট, সামরিক বাহিনীর পোশাকের ন্যায় ২ সেট, আনসার ক্যাপ ৪টি, বেল্ট ১ জোড়া, পিটি শো ১ জোড়া ও ৩ জোড়া মোজা উদ্ধার করা হয়।
ওসি আবুল মনসুর আরও জানান, এ ঘটনায় সন্ত্রাসীদের ধরতে সর্বোচ্চ চেষ্টা চলছে। তবে এখনো পর্যন্ত ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।
নাম প্রকাশ না করার শর্তে উত্তর বড়বিল এলাকার কয়েকজন প্রত্যক্ষদর্শীরা জানান, গত কয়েক মাস ধরে কিছু অপরিচিত লোকজন রাতের আধারে এই এলাকার পাহাড়ি জনপদে এবং পাশ্ববর্তী পার্বত্য অঞ্চলে যাওয়া-আসা করে আসছিল। এসব অস্ত্র, গোলাবারুদ এবং পোশাক তাদের হতে পারে।

এই বিভাগের আরও খবর

  সেই জি কে শামিমের প্রতিষ্ঠানের সঙ্গে ১০টি সরকারি চুক্তি বাতিল

  ঢাকা সিটি নির্বাচন: দক্ষিণের ওয়ার্ড ফলাফল দুইমাস স্থগিত

  নাটোরে সড়ক দুর্ঘটনায় শিক্ষকসহ নিহত ২

  সিঙ্গাপুর থেকে দেশে এলেন প্রবাসী, করোনা সন্দেহে ‘একঘরে’ করল এলাকাবাসী

  সদ্য চীন থেকে আসা চীনা নাগরিক জ্বর নিয়ে ভর্তি রংপুর মেডিকেলে

  নির্বাচন নিয়ে পঞ্চ ‘নি’ তত্ত্ব প্রকাশ ইসি মাহবুবের

  জাতীয় দিবসে ইংরেজির পাশে বাংলা তারিখ ব্যবহারে রুল

  সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩

  চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

  সৌদি থেকে ফিরেছেন আরও ১৪৫ জন বাংলাদেশি

  ভালোবাসা দিবসে বিয়ে, বৌভাতের দিন সড়কে প্রাণ গেল বরের

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?