শনিবার, ২৫ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ০৭:৪৯:২৩

নির্বাচন কমিশন অফিসে আগুন লাগার কারন জানা গেল

নির্বাচন কমিশন অফিসে আগুন লাগার কারন জানা গেল

ঢাকা : গত রবিবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের নিচতলায় আগুন লাগার ঘটনা ঘটে। রাত ১২টা ২৫ মিনিটে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ক্ষতি হয়েছে প্রায় ৩ কোটি ৭৭ লক্ষ টাকা। জানিয়েছে তদন্ত কমিটি। তদন্ত কমিটি জানিয়েছে, রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে বৈদ্যুতিক শর্টসার্কিট সার্কিট থেকে আগুন লেগেছে।

বৃহস্পতিবার বিকেলে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান।

অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত ছয় সদস্যের তদন্ত কমিটির প্রধানের দায়িত্বে থাকা মোখলেছুর জানান, তারা তদন্ত করে এই ক্ষতি ও আগুন লাগার কারণ জানতে পেরেছেন।

তদন্ত কমিটির প্রতিবেদন তুলে ধরে তিনি জানান, এই আগুনে ইভিএম কন্ট্রোল ইউনিট ৫৯টি, ব্যাটারি ৪৭টি, ব্যালট ৭৮৯, মনিটর ১ হাজার ২৩৩ হাজার, ক্যাবল ৫৫৭ সেট, মনিটরের ব্যাটারি ৬৪টি, ল্যাপটপ একটি ও বার কোড স্ক্যানার দুটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?