বুধবার, ২২ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ০৬:০২:২০

সর্বোচ্চ আদালতেও মিতুর জামিন বহাল

সর্বোচ্চ আদালতেও মিতুর জামিন বহাল

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলায় তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) মিতুকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি শেষে অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আপিল বেঞ্চ ‘নো-অর্ডার’ বলে আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারোয়ার কাজল। মিতুর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন।

এর আগে গত ২৮ আগস্ট মিতুকে জামিন দেন হাইকোর্ট। এর পরই তার জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

চলতি বছরের ৩১ জানুয়ারি বাসায় ইনজেকশনের মাধ্যমে নিজের শিরায় বিষ প্রয়োগ করে আত্মহত্যা করেন ডা. আকাশ। আত্মহত্যার আগে স্ত্রীর সমালোচনা করে ডা. আকাশ ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেন, ‘আমাদের দেশে তো ভালোবাসায় চিটিংয়ের শাস্তি নেই। তাই আমিই বিচার করলাম, আর আমি চিরশান্তির পথ বেছে নিলাম।’

এর পরই আত্মহত্যার প্ররোচনার অভিযোগে ডা. আকাশের স্ত্রী ‍মিতু, শ্যালিকা ও দুই বন্ধুসহ ৬ জনকে আসামি করে ১ ফেব্রুয়ারি চান্দগাঁও থানায় মামলা করেন আকাশের মা জোবেদা খানম। মামলা দায়েরের পর ওই রাতেই নগরের নন্দনকানন এলাকায় আত্মীয়ের বাসা থেকে মিতুকে আটক করে পুলিশ।

মামলার বিচারকাজ শুরু হলে চট্টগ্রামের আদালত মিতুর জামিন আবেদন করেন। এরপর হাইকোর্টে জামিন আবেদন করলে শুনানি নিয়ে আদালত রুল জারি দেন।

গত ২৮ আগস্ট রুলের চূড়ান্ত শুনানি শেষে মিতুর জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। আজ আপিলেও তার জামিন বহাল থাকলো।

 

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?