মঙ্গলবার, ১৫ অক্টোবর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ০৮:২০:২৪

ঘুষের টাকাসহ দুই সরকারি কর্মকর্তা গ্রেফতার

ঘুষের টাকাসহ দুই সরকারি কর্মকর্তা গ্রেফতার

ঢাকা : দিনাজপুরে দুই সরকারি কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ঘুষের ৩০ হাজার টাকাসহ তাদের গ্রেফতার করেছে দুদক।

আজ রোববার বেলা সাড়ে ৩টার দিকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন, দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশা ও তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌস হোসেন।

এ বিষয়ে দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন, এই দুজনের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরে মামলা হয়েছে।

দুদক জানায়, সম্প্রতি মো. ফরহাদ হোসেন নামে এক ব্যক্তি অভিযোগ করেন, তার বাবা মো. খলিলুর রহমান তুলা উন্নয়ন বোর্ডের গো-পালক পদে চাকরি করতেন। ২০১২ সালে অবসরে যান তিনি। মারা যান ২০১৬ সালে। জীবিত থাকা অবস্থায় তিনি তুলা উন্নয়ন বোর্ড ও জেলা হিসাবরক্ষণ অফিসের কয়েকজন কর্মকর্তার চাহিদা অনুযায়ী ঘুষ দেননি। এর ফলে তারা ইচ্ছাকৃতভাবে ভুল হিসাব দেখিয়ে ১ লাখ ২০ হাজার টাকা পেনশন কম দেন। এ নিয়ে কথা বলেও কোনও সুরাহা হয়নি। কারণ, ঘুষের বিনিময়েই কেবল ইচ্ছাকৃত এই ভুল সংশোধন করা হবে বলে ফরহাদকে জানিয়ে দেন জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর আনোয়ার পাশা।

সর্বশেষ গত আগস্টে আনোয়ার বিষয়টি নিয়ে ফরহাদকে তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌসের সঙ্গে কথা বলতে বলেন। ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করলে ফরহাদকে বলা হয়, তার বাবার পেনশনের ১ লাখ ২০ হাজার টাকা পেতে হলে ৪০ হাজার টাকা ঘুষ দিতে হবে। এ অবস্থায় আনোয়ার ও ফেরদৌসকে ১০ হাজার টাকা দেন ফরহাদ। কিন্তু বাকি টাকা দেওয়া না হলে কাজ হবে বলে জানিয়ে দেন তারা। পরে ফরহাদ বিষয়টি দুদককে জানায়।

সেই অনুযায়ী রোববার ফাঁদ পাতে দুদক। দুদকের পাতানো ফাঁদে ঘুষের ৩০ হাজার টাকাসহ গ্রেফতার হন আনোয়ার ও ফেরদৌস।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?