বুধবার, ২০ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ১১:১১:২০

রাজীবের বাসা থেকে ৫ কোটি টাকার চেক উদ্ধার

রাজীবের বাসা থেকে ৫ কোটি টাকার চেক উদ্ধার

ঢাকা: সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর যুবলীগ নেতা তারেকুজ্জামান রাজীবকে সন্ত্রাসবাদ, দখলদারিত্ব এবং চাঁদাবাজির অভিযোগে গ্রেফতারের পর তার মোহাম্মদপুরের বাসা থেকে ৫ কোটি টাকার চেক উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

রবিবার (২০ অক্টোবর) ভোর রাতে মোহাম্মদপুর শিয়া মসজিদের সংলগ্ন রাজীবের মোহাম্মদীয়া হাইজিং সোসাইটির বাসায় এবং তার কার্যালয়ে অভিযান শেষে সাংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সারওয়ার আলম জানান, গভীর রাতে তাকে নিয়েই তার বাসায় অভিযান চালিয়ে সেখানে তেমন কিছুই পাওয়া যায়নি। তবে রাজীবের এক আত্মীয়ের জমা দেওয়া একটি চেক উদ্ধার করা গেছে। সেই চেক দিয়ে একটি ব্যাংকে ৫ কোটি টাকা জমা দেওয়া হয়েছিলো। সেটি খতিয়ে দেখা হবে।

র‌্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, তার বৈধ আয়ের কোনও প্রমাণ এখনও আমরা পায়নি। তার রাজকীয় বাড়ি-গাড়ি আমাদের কাছে জ্ঞাত বহির্ভূত আয় বলে মনে হয়েছে।

র‌্যাব জানায়, বাসার পর কাউন্সিলর কার্যালয়ে অভিযান চালিয়ে সেখানেও কিছুই পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে,  তার বাড়ি এবং কার্যালয় থেকে আগেই জিনিসপত্র সরিয়ে ফেলা হয়েছে।

এর আগে শনিবার (১৯ অক্টোবর) রাত নয়টার দিকে র‍্যাব জানতে পারে, রাজীব বসুন্ধরায় তার বন্ধুর বাসায় আত্মগোপন করে আছেন। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয় বলেও জানান র‍্যাব। তার বিরুদ্ধে অভিযোগগুলো হল- সন্ত্রাসবাদ, চাঁদাবাজি এবং দখলদারিত্ব।

অভিযানে বসুন্ধরার ওই বাসা থেকে সাতটি বিদেশি মদের বোতল, একটি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, নগদ ৩৩ হাজার টাকা ও একটি পাসপোর্ট জব্দ করা হয়। সে জব্দকৃত অস্ত্রের কোনও কাগজপত্র দেখাতে পারেনি, এটি অবৈধ অস্ত্র বলেও জানান র‍্যাব-১ এর অধিনায়ক এবং আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম।

গ্রেফতারের পর রাজীবকে র‌্যাব-১ এর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?