মঙ্গলবার, ১২ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ০১:৩৭:২৫

নদীর তীরে ফ্ল্যাট কেনার সময় সতর্ক থাকার অনুরোধ

নদীর তীরে ফ্ল্যাট কেনার সময় সতর্ক থাকার অনুরোধ

ঢাকা : বহু বেসরকারী হাউজিং সোসাইটি নদীর জায়গা দখল করে লীজ গ্রহীতাদের প্রতারিত করে প্লট কিংবা ফ্ল্যাট বরাদ্দ দিচ্ছেন বলে জানিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। এ ধরণের হাউজিং প্রতিষ্ঠান থেকে প্লট বা ফ্ল্যাট বরাদ্দ নিয়ে প্রতারিত না হওয়ার জন্য সংশ্লিষ্টদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্টদের সতর্ক থাকার এ অনুরোধ জানায় নৌপরিবহন মন্ত্রণালয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নৌপরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কর্তৃক ঢাকার চারপাশের নদী তীরের অবৈধ স্থাপনা অপসারণ কাজ পরিচালিত হচ্ছে। বিআইডব্লিউটিএ কর্তৃক ২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা, ধলেশ্বরী ও বালু নদীর ১৭৯০১টি ছোট বড় অবৈধ স্থাপনা অপসারণ করে প্রায় ৬৬৯ দশমিক ১৮ একর নদীর ভূমি উদ্ধার করা হয়েছে।

এতে আরও বলা হয়, অপসারণ কাজ পরিচালনার সময় লক্ষ্য করা গেছে যে, বহু বেসরকারী হাউজিং সোসাইটি নদীর জায়গা দখল করে লীজ গ্রহীতাদের প্রতারিত করে প্লট কিংবা ফ্ল্যাট বরাদ্দ করেছেন। এসব অপসারণ করার ফলে প্লট গ্রহীতাগণও ক্ষতিগ্রস্থ হয়েছেন। নদী তীরবর্তী এ ধরণের হাউজিং প্রতিষ্ঠান থেকে প্লট বা ফ্ল্যাট বরাদ্দ নিয়ে প্রতারিত না হওয়ার জন্য নৌপরিবহন মন্ত্রণালয় সংশ্লিষ্টদের সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?