মঙ্গলবার, ১৪ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ০২:৩০:১৬

আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে চার্জশিট জমা

আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে চার্জশিট জমা

ঢাকা : ২৫ জনকে অভিযুক্ত করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় চার্জশিট জমা দিয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। দুপুরেই মহানগর হাকিম আদালতে চার্জশিট পাঠানো হয়েছে।

আজ বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম একথা জানান।

মামলার পর থেকে এ পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করেছেন ডিবি। এর মধ্যে এজাহারনামীয় ১৬ জন ও এজাহারের বাইরে ৫ জন। বাকি চারজন পলাতক। পলাতক ৪ জনের মধ্যে তিনজন মামলার এজাহারভুক্ত। তারা হলেন- জিসান, তানিন ও মোর্শেদ। এজাহার বহির্ভূত একজন রাফি।

মনিরুল ইসলাম বলেন, চার্জশিট আদালতে পাঠানো হয়েছে। তদন্তে আমরা জানতে পেরেছি, আবরার হত্যায় সরাসরি অংশে নেয় ১১ জন। বাকি ১৪ জন হত্যাকাণ্ডে বিভিন্ন পর্যায়ে জড়িত রয়েছে।

এজাহারনামীয়রা হলেন-মেহেদী হাসান রাসেল, মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রবিন, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান, মুহতাসিম ফুয়াদ, মো. মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মো. মাজেদুল ইসলাম, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হুরায়রা ও এ এস এম নাজমুস সাদাত।

এজাহার বহির্ভূত ৫ জন হলেন- ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মো. মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাফাত ও এস এম মাহমুদ সেতু।

এদের মধ্যে প্রথম ১৬ জনের নাম হত্যা মামলার এজাহারে উল্লেখ ছিল। বাকিদের নাম তদন্তে উঠে এসেছে।

ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। ওই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেছেন।

এই বিভাগের আরও খবর

  চুরির বিদ্যুৎ দিয়ে ৩৩ অটো রিক্সা চার্জের ঘটনায় হবিগঞ্জে ১৩ লাখ টাকার মামলা

  উপ-নির্বাচন: ৭ লাখ টাকাসহ স্বতন্ত্র প্রার্থীর বাবা গ্রেফতার

  জুম মিটিংয়ে ৫৭ লাখ টাকা খরচের ব্যাখ্যা চাইলেন পরিকল্পনা মন্ত্রী

  স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার

  করোনায় যমুনা গ্রুপের চেয়ারম্যান বাবুলের মৃত্যু

  বাংলাদেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৯৯

  বেসরকারি ব্যাংকে আতঙ্ক

  কক্সবাজার ভ্রমণে অপেক্ষা আরও বাড়ল

  তিস্তার পানি বিপদসীমার ৪০ সেন্টিমিটার উপরে: নিরাপদ আশ্রয় নিতে মাইকিং

  চিকিৎসক সাবরিনা বরখাস্ত, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে শোকজ

  ডেমরায় আরেক লাইসেন্সবিহীন হাসপাতাল সিলগালা, মালিক ভুয়া ডাক্তার গ্রেফতার

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?