বৃহস্পতিবার, ০৯ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ০৯:৩৯:৫৫

রেল ক্রসিংয়ে ট্রাক বিকল, অল্পের জন্য রক্ষা পেল চট্টলা এক্সপ্রেস

রেল ক্রসিংয়ে ট্রাক বিকল, অল্পের জন্য রক্ষা পেল চট্টলা এক্সপ্রেস

কুমিল্লা : কুমিল্লার মুড়া পাড়া লেভেল ক্রসিং গেটে রেল লাইনের উপর মাটিবাহী ট্রাক বিকল হওয়ায় ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম রেল লাইনের কুমিল্লার সদর উপজেলার মুড়া পাড়া লেভেল ক্রসিং গেটে এ ঘটনা ঘটে।

মুড়াপাড়া লেভেল ক্রসিং গেইটম্যান মো. টিপু জানান, রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি বালুভর্তি ট্রাক সন্ধ্যা ৫টা ৩০ মিনিটের সময় লেভেল ক্রসিং গেটের উপর বিকল হয়ে পড়ে। ঠিক তখন উপজেলার পুরাতন রেল স্টেশন রসুলপুর থেকে কুমিল্লা ছেড়ে আসছে চট্টলা এক্সপ্রেস। তখন তিনি ৫টা ৩৪ মিনিটে সিগন্যাল দেখে সামনে দৌড়ে গিয়ে লাল পতাকা দিয়ে থামানোর সংকেত দিলে ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেস ও শত শত যাত্রীরা।

কুমিল্লা জেলা রেলওয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাম নারায়ণ ধর জানান, রেলের উদ্ধারকর্মী ও কুমিল্লা কোতোয়ালি থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্রাক থেকে মাটি ফেলে লাইন থেকে ট্রাকটি উদ্ধার করে। এতে কুমিল্লা থেকে ঢাকার রেল যোগাযোগ প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর চলাচল স্বাভাবিক হয়।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেছবাহ উদ্দিন জানান, বিকল হওয়া ট্রাক উদ্ধার করা হলেও এ ব্যাপারে এখনও কোনো মামলা হয়েনি।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?