বুধবার, ২৯ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৩ ডিসেম্বর, ২০১৯, ০৭:২০:১৭

১১ দফা দাবিতে খুলনায় পাটকল শ্রমিকদের ধর্মঘট আজ

১১ দফা দাবিতে খুলনায় পাটকল শ্রমিকদের ধর্মঘট আজ

খুলনা ব্যুরো: পাটকল শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের পিএফ গ্রাচ্যুইটির টাকা দেওয়াসহ ১১দফা দাবিতে মঙ্গলবার (৩ ডিসেম্বর) ২৪ ঘণ্টার ধর্মঘট কর্মসূচি পালন করবে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের  শ্রমিকরা। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী এদিন সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত মিলের মেশিন বন্ধ রেখে এ কর্মসূচি পালন করবেন তারা। একই সাথে এদিন বিকেল ৪টায় স্ব স্ব মিল গেটে সভা করবে শ্রমিকরা।

এ ব্যাপারে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. মুরাদ হোসেন জানান, খুলনা অঞ্চলের ৯টি পাটকলের প্রায় ৩০ হাজার শ্রমিকের ৯ থেকে ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। এছাড়া সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারীর ২ থেকে ৪ মাসের বেতন বকেয়া রয়েছে। এর ফলে শ্রমিক-কর্মচারীরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। একাধিকবার আশ্বাস দেওয়ার পরও বিজেএমসি এখনো পাটকল শ্রমিকদের মজুরি কমিশন কার্যকর করেনি। ফলে বাধ্য হয়ে কর্মসূচি পালন করা হচ্ছে।

উল্লেখ্য, একই দাবিতে আগামী ৮ ডিসেম্বর রবিবার আমরণ অনশনের সমর্থনে সকল মিলে একযোগে গেট মিটিং ও শপথ গ্রহণ এবং ১০ ডিসেম্বর সকাল ৮টা থেকে শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে স্ব-স্ব মিল গেটে আমরণ গণঅনশনের কর্মসূচি রয়েছে।

এই বিভাগের আরও খবর

  ইসি পোস্ট অফিসে পরিণত হয়েছে: সুজন

  ঢাকার সিটি নির্বাচনে ১০৪ ম্যাজিস্ট্রেট নিয়োগ

  দুই সন্তানের মাকে নিয়ে উধাও হওয়া সেই যুবলীগ নেতা কারাগারে

  ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধে আঘাত হলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

  আমতলীতে প্রাথমিক বিদ্যালয়েগুলোতে প্রভাবশালীদের হস্তক্ষেপে কোঠার চেয়ে অতিরিক্ত শিক্ষক গ্রামাঞ্চলে

  ‘চীন থেকে সব বাংলাদেশি এখনই ফিরতে চান না’

  ‘রাজউককে হেয় করে বাহবা নেওয়ার চেষ্টা করেছে টিআইবি’

  গৌরীপুরে বাসচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত

  রাজউকের সেবা নিতে দুই কোটি টাকা পর্যন্ত ঘুষ লাগে: টিআইবি

  কারা হাসপাতালে ১১৭ জন চিকিৎসক নিয়োগের নির্দেশ

  করোনাভাইরাস : পদ্মা সেতু প্রকল্পে নজরদারিতে ৩৫ চীনা কর্মী

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?