শুক্রবার, ২৪ জানুয়ারী ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ০৯:৩৮:০৫

বিজয় দিবসের জন্য প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ

বিজয় দিবসের জন্য প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ

ঢাকা: ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। এ দিনে মেলে আমাদের কাঙ্ক্ষিত স্বাধীনতা। বিশ্ব মানচিত্রে জায়গা করে নেয় নতুন স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ। যা আমাদের আত্মপরিচয় ও গর্বের সূচনা করে। যাদের আত্মত্যাগ ও তাজা রক্তে এ স্বাধীনতা, সেইসব শহীদদের শ্রদ্ধা ও ভালাবাসায় স্বরণ করতে প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ।

বিজয় দিবসের প্রথম প্রহরে জাতির বীর সন্তানদের স্বরণে সাভার জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, রাজনীতিবীদ, কূটনৈতিকসহ বিশিষ্ট জনেরা। এরপর সাভার জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটক সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

বিয়জ দিবস উপলক্ষে স্মৃতিসৌধকে সাজানো হয়েছে নতুন রুপে। দিবসটি উদযাপনে গণপূর্ত বিভাগের কর্মীদের অক্লান্ত পরিশ্রমে  নতুন রুপ পেয়েছে স্মৃতিসৌধ প্রাঙ্গণ। এ ছাড়া প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।
সাভার গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ১ ডিসেম্বর থেকে সাধারণ দর্শনার্থীদের জন্য স্মৃতিসৌধ বন্ধ রাখা হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে। বিজয় দিবস উপলক্ষে এবার স্মৃতিসৌধকে নতুন রুপে সাজানো হয়েছে। পুরো স্মৃতিসৌধ এলাকা সাজানো হয়েছে লাল-সবুজের আভায়।

ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, বিজয় দিবসের নিরাপত্তায় স্মৃতিসৌধ এলাকায় বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। স্মৃতিসৌধ এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশ সহ গোয়েন্দা নজরদারি থাকবে। রয়েছে সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ার। আমিন বাজার থেকে স্মৃতিসৌধ এলাকা পর্যন্ত পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে।

আজকের প্রশ্ন

ঢাকার সিটি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আপনিও কি তাই মনে করেন?