মঙ্গলবার, ০৭ এপ্রিল ,২০২০

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০, ০১:৪১:৩৩

মুজিববর্ষে মোদী কেন অতিথি? কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

মুজিববর্ষে মোদী কেন অতিথি? কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : মুসলিম বিদ্বেষী বিতর্কিত নাগরিকত্ব আইন নিয়ে গোটা ভারত যখন উত্তাল সেসময়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অতিথি করায় সরকারের সমালোচনা করছে নানা মহল। এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বঙ্গবন্ধু আমাদের একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ে দিয়েছিলেন, সেই নীতিমালা ফলো করেই আমরা চলছি।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ ও নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্লাগ রেইজিং’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মোদীকে অতিথি করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা যেটা করি, আমাদের রাজনৈতিক দিকনির্দেশনায় আমরা চলি। আমাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, আমাদেরকে যে দেশ দিয়েছিলেন, একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ আমাদেরকে গড়ে দিয়েছিলেন, সেই নীতিমালা ফলো করেই আমরা চলছি।

মুজিববর্ষের অনুষ্ঠানের নিরাপত্তা ও আনসার ব্যাটালিয়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেওয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে।

এর আগে প্রধান অতিথি হিসেবে সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সাধারণ আনসারদের উদ্দেশ্যে দিকনির্দেশক বক্তব্য দেন। এদিন ৩ কৃতি প্রশিক্ষণার্থীকে পুরস্কারও প্রদান করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আনসার সীমান্ত) শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

  করোনায় বিপর্যয়ের মুখে দেশের পার্লার ব্যবসা

  করোনা ভাইরাসে মারা যাওয়া দুদক পরিচালকের দাফন সম্পন্ন

  একাধিক করোনা রোগী ৪ এলাকায়, ছড়িয়েছে ১৫ জেলায়

  চিকিৎসা দেয়নি কোনো হাসপাতাল, মারা গেলেন ঢাবি শিক্ষার্থী

  চট্টগ্রামে হঠাৎ রাস্তায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন পোশাকশ্রমিক ও রিকশাচালক

  চট্টগ্রামে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধাসহ ২ জনের মৃত্যু

  বাংলাদেশেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগী

  করোনা রোগী আছে এমন সব এলাকা পুরোপুরি লকডাউনের নির্দেশ

  জেনে নিন রমজানে অফিসের সময়সূচী

  ভালুকায় বেতন-ভাতার বিক্ষোভে শ্রমিক-পুলিশ রণক্ষেত্র, নিহত ২

  দেশে এক লাফে ২৯ করোনা রোগী শনাক্ত, মোট ১১৭

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?