রবিবার, ২৯ মার্চ ,২০২০

Bangla Version
  
SHARE

সোমবার, ১৬ মার্চ, ২০২০, ১২:৫১:০৩

পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

দামুড়হুদা (চুয়াডাঙ্গা): চুয়াডাঙ্গার দামুড়হুদায় ১৪ বিঘা জমির উপর পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিয়োগ উঠেছে। রবিবার যেকোন সময় উপজেলার চিৎলা গ্রামের সভাচরা মাঠের পুকুরে এই বিষ প্রয়োগের ঘটনা ঘটে।

এ ব্যাপারে চারজনের নাম উল্লেখ করে দামুড়হুদা মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।পুকুর থেকে কৃকেট নামক দুটি বিষের বোতল উদ্ধার করা হয়েছে।

রবিবার পুকুর পাহারাদার সন্ধায় পুকুরে বিপুল পরিমান মরা মাছ ভেসে উঠতে দেখে পুকুরের মালিক আবু সাঈদকে খবর দেয়। পরে পুকুর মালিক দামুড়হুদা জামাল মন্ডলের ছেলে দামুড়হুদা সদর ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবু সাঈদ পুকুরে যেয়ে দেখেন পুকুরে মরা মাছ ভাসছে।

এ ঘটনায় আবু সাইদ বাদী হয়ে  চার জনের নাম উল্লেখ করে দামুড়হুদা মডেল থানায় অভিয়োগ দায়ের করেছেন।

সোমবার সকালে পুকুরে মরা মাছ দেখতে এলাকার উৎসুক জনতা ভিড় জমায়। পরে পুকুর থেকে প্রায় ৫ মণ বিভিন্ন প্রজাতির মরা মাছ তোলা হয়েছে। এ সময় পুকুর থেকে কৃকেট নামক ৫০০ এমএলের দু’টি বিষের বোতল উদ্ধার করা হয়েছে। এরপরেও একে একে প্রচুর পরিমান মরা মাছ ভেসে উঠছে।

এ সময় চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য শফিউল কবির ইউসুফ, দামুড়হুদা সদর ইউপি সদস্য লুৎফর রহমান মাছ দেখতে ছুটে যান।তিনি আরো বলেন, আট মাস আগে তার পুকুরে সাড়ে তিন লক্ষ টাকার আইড়, সিলভারকাপ, মিনারকাপ, বাটাসহ বিভিন্ন প্রজাতির মাছ ছাড়া হয়। বর্তমানে মাছের সাইজ বেশ বড় হয়েছে। এতে তার প্রায় সাত লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

 

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?