শনিবার, ০৬ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ০৫ এপ্রিল, ২০২০, ০৭:০৭:৩২

গাইবান্ধায় করোনা ভাইরাসে আক্রান্ত ৫

গাইবান্ধায় করোনা ভাইরাসে আক্রান্ত ৫

গাইবান্ধা : রংপুরের গাইবান্ধায় ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন রংপুর স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ও করোনা বিষয়ক ফোকাল পারসন জেড এম সিদ্দিকী। তিনি জানান, রংপুর স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ও করোনা বিষয়ক ফোকাল পারসন জেড এম সিদ্দিকী জানিয়েছেন, রোববার সকাল ৬ টা পর্যন্ত এই বিভাগের ৮ জেলায় মোট ৩ হাজার ৪৫৮ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

এর মধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে ২ হাজার ৯৪২ জনকে। এখন হোম কোয়ারেন্টাইন আছেন ৫১৬ জন। যাদের মধ্যে গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন এ গেছেন ৫৮ জন। এরমধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ১০ জন, হাসপাতালের আইসোলেশনে আছেন ৪ জন, কোভিড-১৯ সনাক্ত হয়েছে গাইবান্ধায় ৫ জন।

তিনি আরও জানান, রোববার সকাল পর্যন্ত কোয়ারেন্টাইনদের মধ্যে রংপুরের ৪৮৪ জনের মধ্যে বর্তমানে ৭৬ জন, পঞ্চগড়ে ৬৯৯ জনের মধ্যে ৪০ জন, নীলফামারীতে ২৭৮ জনের মধ্যে ১৬ জন, লালমনিরহাটে ২০০ জনের মধ্যে ৪৮ জন, কুড়িগ্রামে ৩৪২ জনের মধ্যে৩০ জন, ঠাকুরগাওয়ে ৩০৯ জনের মধ্যে ৬৯ জন, দিনাজপুরে ৭৯৫ জনের মধ্যে ৭২ জন এবং গাইবান্ধায় ৩৫৫ জনের মধ্যে ১৯০ জন বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন।

বর্তমানে বিভাগটির ৮ জেলায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে গেছেন বিদেশফেরত আরও ৫৮ জন। এ নিয়ে এই বিভাগে মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫১৬ জন। রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. নুরন্নবী লাইজু জানান, রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরিতে এ পর্যন্ত ৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সেখানে কারো করোনা সনাক্ত হয়নি। আরো ২টি নমুনা জমা পড়েছে। সেগুলো সোমবার একসাথে পরীক্ষা করা হবে।

এই বিভাগের আরও খবর

  এবার চার হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে কোটিপতির মৃত্যু

  শিগগিরই ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ হচ্ছে

  করোনামুক্ত হলেন আলোচিত কাউন্সিলর খোরশেদের স্ত্রী

  পদ্মা নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ ৫

  বাসা থেকে সাবেক ব্যাংক কর্মকর্তা, তাঁর স্ত্রী ও মেয়ের লাশ উদ্ধার

  সপরিবারে করোনা আক্রান্ত বাঁশখালীর এমপি মোস্তাফিজ

  বেসরকারি যেসব প্রতিষ্ঠানে করা যাবে করোনা পরীক্ষা

  ২৬ শ্রমিক নিয়ে পদ্মায় নৌকাডুবি, নিখোঁজ ৫

  বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮

  জাতিসংঘের পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড পেল ভূমি মন্ত্রণালয়

  সস্ত্রীক করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের অন্যতম উদ্ভাবক ড. ফিরোজ

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?