বুধবার, ০৩ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০, ০৮:১৩:১৬

টাঙ্গাইল ‘লকডাউন’ ঘোষণা

টাঙ্গাইল ‘লকডাউন’ ঘোষণা

ঢাকা : প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে টাঙ্গাইলে আজ মঙ্গলবার বিকেল ৪ টা থেকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। লকডাউন চলাকালে টাঙ্গাইল জেলার সীমান্তবর্তী এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিশেষ চেকপোস্ট বসানো হবে। একই সঙ্গে টাঙ্গাইল পৌর এলাকার চতুর দিকে চেকপোস্ট বসানো হবে। যাতে করে শহরে বা জেলায় কোন গণপরিবহনসহ কোন ব্যক্তি প্রবেশ করতে না পারে। আবার কেউ যেন বাইরে যেতে না পারে। মঙ্গলবার (০৭ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে জেলা প্রশাসনের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ সদর আসনের সাংসদ মো. ছানোয়ার হোসেন, লে: কর্নেল মোহাম্মদ সোহেল রানা, জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা: মোঃ ওয়াহীদুজ্জামান পৌর মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

জরুরী সভায় শহরে কোন প্রকার ইজিবাইক, সিএনজি চালিত অটো-রিকশা, অটো-ভ্যান বা সকল প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে ওষুধ, খাদ্য পণ্যবাহী যানবাহন, পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী, সংবাদকর্মীরা এ সিদ্ধান্তের আওতার বাইরে থাকবে।

পরে সভা শেষ সেনা সদস্যদের সাথে নিয়ে জেলা প্রশাসক শহিদুল ইসলাম শহরের ব্যস্ততম পার্কবাজার পরিদর্শন করেন ও বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচা বাজার পার্শ্ববর্তী ঈদগাহ ময়দানে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়। অপ্রয়োজনে ঘুরাফেরা করা মানুষদের বাড়ি ফিরে যেতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সর্তক করা হয়। ইতোমধ্য মধ্যেই পাশবর্তি জেলায় করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে যে কারনে এই লক ডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে একই সময় টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল চেম্বার অব কমার্স, শহর আওয়ামী লীগ ও জেলা যুবলীগের পক্ষ থেকে শহরে ঝটিকা অভিযান চালানো হয়। এ সময় অকারণে ঘরের বাইরে বের হওয়া ব্যক্তিদের লাঠি দিয়ে পেটানো ও কানধরে উঠবস করানো হয়।

এই বিভাগের আরও খবর

  বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে জোরপূর্বক বিয়ে, অতঃপর ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগ

  মালয়েশিয়া থেকে ফিরলেন ১৪০ বাংলাদেশি

  নতুন নিয়মে শুধু রেড জোনের ৪ শহরে ‘লকডাউন’ হতে পারে

  মরদেহ থেকে করোনা ছড়ায় কিনা সে সম্পর্কে তথ্য দিল স্বাস্থ্য অধিদপ্তর

  বাংলাদেশে করোনায় ২৪ ঘণ্টায় ২৬৯৫ জন আক্রান্ত, ৩৭ জনের মৃত্যু

  স্বাস্থ্যবিধি মেনে আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চালু

  উপজেলা পর্যায়ে টিসিবির পণ্য বিক্রির ব্যবস্থা গ্রহণের নির্দেশ

  নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের প্রতি প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা

  আক্রান্ত শ্রমিকদের ৭৩ শতাংশ পোশাক কারখানার

  করোনায় মারা গেলেন এনবিআর কর্মকর্তা জসীম উদ্দিন

  চট্টগ্রাম নগরীর ১২ থানা করোনার ‘রেড জোনে’

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?