মঙ্গলবার, ০২ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

বুধবার, ০৮ এপ্রিল, ২০২০, ১০:০৯:৪৩

টিস্যুতে ৩ ঘণ্টা, টাকায় এক দিন, মাস্কে ৭ দিন পর্যন্ত বেঁচে থাকে করোনা ভাইরাস!

টিস্যুতে ৩ ঘণ্টা, টাকায় এক দিন, মাস্কে ৭ দিন পর্যন্ত বেঁচে থাকে করোনা ভাইরাস!

ঢাকা : করোনা ভাইরাসের গ্রাসে গোটা ব্রিটেন। দেশটির প্রধানমন্ত্রীও করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে রয়েছেন। এমন পরিস্থিতির মধ্যে সুসংবাদ পেল মুসলমানরা। প্রথমবারের মতো বিবিসি রেডিওতে (স্থানীয়) সম্প্রচারিত জুমার নামায শুনতে পারছেন।

লন্ডনে নিজস্ব প্রতিনিধিদের বরাত দিয়ে আরব নিউজ জানিয়েছে, বিভিন্ন ইমাম সাহেবরা প্রতি সপ্তাহে বিবিসির স্থানীয় ১৪টি রেডিও স্টেশন থেকে খুতবা এবং নামাজের ইমামতি করার আগে কোরআন বা হাদীস থেকে তেলাওয়াত সম্প্রচার করছেন।

ওই স্টেশনগুলোর শ্রোতারা ব্রিটেনের বিভিন্ন অংশে রয়েছেন যেখানে অনেক মুসলিম জনগোষ্ঠীর বাস- লন্ডন, লিডস, স্টোক, ডার্বি, ম্যানচেস্টার, কভেন্ট্রি, নটিংহ্যাম, ল্যাংকাশায়ার, শেফিল্ড, দ্য য়েস্ট মিডল্যান্ডস, বার্কশায়ার, ওয়ারউইকশায়ার, দ্য থ্রি কাউন্টিস, মার্সেসাইড।

বিবিসি লোকাল রেডিওর প্রধান ক্রিস বার্নস এ বিষয়ে বলেন, সম্প্রদায়ের মানুষকে পরস্পর সংযুক্ত করাই স্থানীয় রেডিওগুলোর কাজ এবং আমরা আশা করি যে এই সাপ্তাহিক অনুষ্ঠানগুলো একে অন্য থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া মুসলমান সম্প্রদায়ের মানুষের একাকীত্ব দূর করতে সহায়তা করবে।

ব্রিটেনে করোনা ভাইরাস বিস্তার রোধে নেয়া পদক্ষেপের কারণে ২৩ মার্চ থেকে সারা দেশের উপাসনালয়গুলো বন্ধ রয়েছে। বিবিসি ৩৯ টি স্থানীয় এবং জাতীয় স্টেশনে রবিবার খ্রিস্টান পরিষেবাগুলোও সম্প্রচার করে যাচ্ছে।

গত শুক্রবার থেকে শুরু হওয়া জুমার নামাজের সম্প্রচার ততদিন অব্যাহত থাকবে যতদিন না মুসলমানরা তাদের স্থানীয় মসজিদে নামাজ আদায় করতে পারছেন। অন্যান্য ধর্মীয় সংখ্যালঘু যেমন হিন্দু এবং ইহুদি সম্প্রদায়ের জন্যও নিয়মিত সম্প্রচারের পরিকল্পনা রয়েছে বলে বিবিসি জানিয়েছে।

রবিবার ব্রিটিশ জনগণের উদ্দেশ্যে প্রচারিত একটি টিভি ভাষণে রাণী এলিজাবেথ করোনা ভাইরাসের বিস্তার রোধে সব ধর্মের লোকদের সম্মিলিত প্রচেষ্টার জন্য তাদের প্রশংসা করেছেন।

এই বিভাগের আরও খবর

  সিলেটে পরিবহন শ্রমিকদের দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষ: ১০ বাস ভাংচুর, আহত ২০

  মোটরসাইকেল চুরির মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার

  বাংলাদেশের রেমডিসিভির পাকিস্তানে করোনা রোগ সারাবে

  মোটরসাইকেল চুরির মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার

  সিটি কর্পোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি: মেয়র তাপস

  ভার্চুয়াল একনেকে করোনা মোকাবিলায় ২টি সহ ১০ প্রকল্প অনুমোদন

  সুরক্ষিত থেকেই কাজ করে যেতে হবে: প্রধানমন্ত্রী

  ভার্চুয়াল একনেকে করোনা মোকাবিলায় ২টি সহ ১০ প্রকল্প অনুমোদন

  বাংলাদেশে সর্বোচ্চ ২৯১১ জন আক্রান্ত, ৩৭ জনের মৃত্যু

  দ্বিতীয় দিনেই বড় ধাক্কা, বিমানের সব ফ্লাইট বাতিল

  ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ৪

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?