শনিবার, ৩০ মে ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ১৭ মে, ২০২০, ০৯:৫৩:২৭

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. সাকের (২২) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে।

আজ রোববার ভোর সাড়ে ৪টার দিকে টেকনাফ উপজেলার নয়াপাড়া নাফ নদীস্থ বেড়িবাঁধ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

বিজিবি জানায়, নিহত যুবক একজন ইয়াবা কারবারি। তিনি উখিয়ার বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এইচ/৬ এর বাসিন্দা খাইরুল আমিনের ছেলে। বিজিবি ঘটনাস্থলে তল্লাশি করে ২ লাখ ৪০ হাজার ইয়াবা ও একটি দেশীয় তৈরি লম্বা বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে।

টেকনাফ ২নং বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, রোববার ভোর সাড়ে ৪টার দিকে টেকনাফ- ২ বিজিবি ব্যাটালিয়নের নয়াপাড়া বিওপির বিশেষ টহল দল মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া লবণের মাঠে কৌশলী অবস্থান নেন।

কিছুক্ষণ পর উক্ত পয়েন্ট দিয়ে কয়েকজন লোক বস্তা নিয়ে মিয়ানমারের ওপার থেকে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধে পৌঁছালে তাদের থামানোর জন্য চ্যালেঞ্জ করে।

কিন্তু, মাদক কারবারি চক্রের সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়।

বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারি চক্রের সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ২ লাখ ৪০ হাজার ইয়াবা, ১টি দেশীয় তৈরি লম্বা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও ১টি ধারালো কিরিচসহ গুলিবিদ্ধ অবস্থায় ওই ইয়াবা কারবারিকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নিয়ে যায়।

সেখানে আহত বিজিবি জওয়ানদের চিকিৎসা দিয়ে গুলিবিদ্ধ মাদক কারবারিকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলার প্রস্তুতি চলছে বলে বিজিবির এই কর্মকর্তা জানান।

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?