মঙ্গলবার, ০৭ জুলাই ,২০২০

Bangla Version
  
SHARE

রবিবার, ৩১ মে, ২০২০, ০৭:৪৮:১৫

ডা. জাফরুল্লাহর স্ত্রী-ছেলের করোনা শনাক্ত

ডা. জাফরুল্লাহর স্ত্রী-ছেলের করোনা শনাক্ত

ঢাকা : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী ও ছেলেরও করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তারা বর্তমানে বাসাতেই রয়েছেন।

রবিবার (৩১ মে) গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ইমেরিটাস অধ্যাপক ডা. সৈয়দ আনোয়ারুল হাফিজ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার বলেন, ডা. জাফরুল্লাহর স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীর শারীরিক অবস্থা মোটামুটি ভালো আছেন। স্ত্রী শিরীন হকের বেশ জ্বর আছে। শ্বাসকষ্ট নেই। তার ছেলেও ভালো আছে। তার কোনো সমস্যা নেই।

তিনি বলেন, তবে (ছেলে) একটু নার্ভাস। কারণ, বাবা-মা দুই জনই করোনায় আক্রান্ত। নিজেও আক্রান্ত। বাড়িতে তিনি একা কী করবেন। এই চিন্তা থেকেই তিনিও বাবা-মাসহ হাসপাতালে থেকেই চিকিৎসা নিতে চাচ্ছেন।

তিনি আরও বলেন, এখন তার পরিবার ও আমরা চাচ্ছি হাসপাতালেই তাদের রাখা হোক। আমরা চাচ্ছিলাম, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যেতে। কিন্তু, ডা. জাফরুল্লাহ তা চাচ্ছেন না। এটাও ডা. জাফরুল্লাহ চৌধুরীর বড় একটা গুণ যে তিনি বলেন, আমি এই হাসপাতাল তৈরি করেছি, আমি এখানেই চিকিৎসা করাবো। যদি মরতে হয়, এখানেই মরবো।

এখন পর্যন্ত যে চিকিৎসা প্রয়োজন, তা গণস্বাস্থ্য নগর হাসপাতালেই দেওয়া হচ্ছে বলে জানান অধ্যাপক ডা. সৈয়দ আনোয়ারুল হাফিজ।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরীন বলেন, অন্য কোনো সমস্যা নেই। জ্বরেই কাবু হয়ে গেছি। বাসাতেই আছি। কিন্তু, বন্ধুরা চাপ দিচ্ছে হাসপাতালে ভর্তি হওয়ার জন্যে। এখনো ঠিক করতে পারিনি কী করব।

গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন।

এই বিভাগের আরও খবর

  বনশ্রীতে রং কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

  সর্বোচ্চ সংক্রমণ পর্যায় শেষ বাংলাদেশে, এখন থেকে করোনাক্রান্ত কমবে

  শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়া হবে: শিক্ষামন্ত্রী

  আন্তর্জাতিক ফ্লাইটে নতুন করে নিষেধাজ্ঞা, কার্যকর রাত থেকে

  সাংবাদিক নির্যাতন: কুড়িগ্রামের সাবেক ডিসি সুলতানার বিরুদ্ধে অধিকতর তদন্ত শুরু

  মঙ্গলবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না

  বিআরটিসি বাসচাপায় ৫ ভ্যানযাত্রী নিহত

  বাংলাদেশে করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১

  বদলে গেছে বানারীপাড়া ও উজিরপুরের গ্রামীণ জনপদ

  ময়মনসিংহে ট্রাকচাপায় সিএনজি চালকসহ নিহত ৩

  হত্যার ভয় দেখিয়ে কিশোরীকে একাধিকবার ধর্ষণ

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?