শুক্রবার, ০৫ জুন ,২০২০

Bangla Version
  
SHARE

শনিবার, ১৬ মে, ২০২০, ০১:৪৫:১২

হাসপাতালে যোগ দেওয়ার ২ দিন পরই চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত

হাসপাতালে যোগ দেওয়ার ২ দিন পরই চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত

বরগুনা : বরগুনা জেনারেল হাসপাতালে সদ্য যোগদান করা এক চিকিৎসকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার দিবাগত রাতে হাসপাতালের তত্ত্বাবধায়ক সোহারাব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত চিকিৎসককে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। পাশাপাশি তার সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, আক্রান্ত চিকিৎসা কর্মকর্তা (মেডিকেল অফিসার) ১২ মে হাসপাতালে যোগদান করেন। ১৩ মে হাসপাতাল কর্তৃপক্ষ তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বরিশালের ল্যাবে পাঠায়। শুক্রবার রাতে আসা নমুনা পরীক্ষার প্রতিবেদন তার করোনা ‘পজিটিভ’ রিপোর্ট আসে। এ ছাড়া ১৪ মে এই হাসপাতালে একজন জ্যেষ্ঠ নার্স করোনাভাইরাসে আক্রান্ত হন।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক সোহরাব হোসেন বলেন, আক্রান্ত চিকিৎসককে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া তার সংস্পর্শে থাকা তার মা ও অপর এক ব্যক্তিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

প্রসঙ্গত, বরগুনায় গতকাল পর্যন্ত ৪২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং দুজন মারা গেছেন।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপির নেতারা আইন না বুঝেই মন্তব্য করে আইনমন্ত্রীর এমন বক্তব্যে আপনি কি একমত?