শনিবার, ১৮ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

সোমবার, ১৩ নভেম্বর, ২০১৭, ০৪:০৭:৪৪

সিঙ্গাপুরের কাছে শুল্কমুক্ত রপ্তানি সুবিধা চায় বাংলাদেশ

সিঙ্গাপুরের কাছে শুল্কমুক্ত রপ্তানি সুবিধা চায় বাংলাদেশ

ঢাকা : সিঙ্গাপুরে রপ্তানিযোগ্য সকল পণ্যে শুল্কমুক্ত সুবিধা চায় বাংলাদেশ। দেশটির সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে এই শুল্কমুক্ত সুবিধা বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

 

আজ সোমবার সচিবালয়ে সিঙ্গাপুরের হাইকমিশনার (অনিবাসী) চ্যান হেঙ্গ উইঙ্গের সঙ্গে এক বৈঠককালে তার দেশে পণ্য রপ্তানিতে শুল্ক মুক্ত সুবিধা চান বাণিজ্যমন্ত্রী।

 

বৈঠক শেষে তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, সিঙ্গাপুরের সঙ্গে এমনিতে আমাদের সম্পর্ক অনেক ভালো। দেশটির সঙ্গে বাণিজ্য সম্পর্ক আরও বাড়ানোর সুযোগ রয়েছে।

 

তবে দেশটিতে বাংলাদেশের যেসব পণ্যের চাহিদা রয়েছে সেগুলো রপ্তানিতে শুল্কমুক্ত সুবিধা দিলে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে বলে উল্লেখ করেন বাণিজ্যমন্ত্রী।

 

মন্ত্রী জানান, সিঙ্গাপুরের হাইকমিশনারকে বাংলাদেশে বিনিয়োগ করতে সেই দেশের ব্যবসায়ীদের উৎসাহীত করার আহ্বান জানিয়েছেন তিনি।

 

তোফায়েল আহমেদ বলেন, তাদের দেশে অনেক ব্যবসায়ী আছেন। তারা বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন। হাইকমিশনের মাধ্যমে তাদের জানাতে চাই তারা মুনাফার শতভাগই নিতে পারবেন।

 

মন্ত্রী এসময় বলেন, আমাদের দেশের অনেক ব্যবসায়ী সিঙ্গাপুরে বিনিয়োগ করছে। তাদের দেশের আইন-কানুন মেনেই সেখানে ব্যবসা করতে হবে।

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?