শুক্রবার, ০৬ ডিসেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২৮ জুলাই, ২০১৯, ১১:৫১:৪০

সিলেটের কারা উপমহাপরিদর্শক গ্রেপ্তার, বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার

সিলেটের কারা উপমহাপরিদর্শক গ্রেপ্তার, বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার

ঢাকা : সিলেটের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে তার বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করা হয়েছে।

আজ রোববার বিকেলে রাজধানীর ভূতেরগলি এলাকায় অভিযান চালিয়ে পার্থ গোপাল বণিকের বাসা থেকে ওই টাকা জব্দ করে দুদক। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেন।

দুদকের একটি সূত্র জানায়, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সিলেটের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক ও জ্যেষ্ঠ জেল সুপার প্রশান্ত কুমার বণিককে আজ সকাল ১০টা থেকে দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। সিলেটে দায়িত্ব পালনের আগে চট্টগ্রাম কারাগারে দায়িত্ব পালন করেন পার্থ গোপাল বণিক।

আজ জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের নিয়ে অভিযানে যায় দুদকের পরিচালক মুহাম্মদ ইউসুফের নেতৃত্বে একটি দল। দুদকের দলটি ভূতেরগলি এলাকায় পার্থ গোপাল বণিকের বাসায় বিকেলে অভিযান চালায়। এ সময় বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করা হয়।

দুদক কর্মকর্তাদের ধারণা, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জন করা ওই টাকা বাসায় রেখেছিলেন পার্থ গোপাল বণিক।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?