শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ২৯ জুলাই, ২০১৯, ১২:০৫:২০

দিনাজপুরে ঘুষ নেয়ার সময় হাতেনাতে নির্বাহী প্রকৌশলী আটক

দিনাজপুরে ঘুষ নেয়ার সময় হাতেনাতে নির্বাহী প্রকৌশলী আটক

দিনাজপুর : দিনাজপুরে বাড়ি বরাদ্দের জন্য ঘুষ গ্রহণকালে ৬০ হাজার টাকাসহ জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাত সাড়ে ৮টায় গোপনে অভিযান চালিয়ে বাড়ি বরাদ্দের জন্য আবেদনকারীর কাছ থেকে নগদ ঘুষ গ্রহণকালে নিজ কার্যালয় থেকে তাকে আটক করা হয়েছে। দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান বলেন, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ভূমি বরাদ্দ কমিটির সভায় দিনাজপুর হাউজিং এস্টেটের একটি বাড়ি নাজমুন্নাহার নামের এক নারীকে বরাদ্দ দিতে নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগ আসে যে অনুমোদনের দেড় বছর অতিক্রান্ত হলেও বাড়িটি বরাদ্দ না দিয়ে তাকে হয়রানি করছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ।

আবু হেনা জানান, ভুক্তভোগী তাদেরকে বারবার অনুরোধ করলেও নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন ও উপ-সহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বরাদ্দ প্রদানের জন্য দেড় লাখ টাকা দাবি করেন।

‘অভিযোগকারী দুদকের শরণাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা একটি এনফোর্সমেন্ট টিম গঠন করেন। ওই টিম রোববার সন্ধ্যা থেকেই গৃহায়ণ কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনে গোপনে অভিযান চালায়। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর এক সময় আবেদনকারীর কাছ থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ গ্রহণ করছিলেন নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন।’

তিনি বলেন, এ সময় দুদকের সদস্যরা গিয়ে নিজ কার্যালয়ে হাতেনাতে তাকে আটক করেন। এ ব্যাপারে একটি এজাহার দায়ের করা হয়েছে। আটককৃতকে পুলিশের কাছে সোপর্দ করা হবে।

এই বিভাগের আরও খবর

  ৩ হাজার টাকার স্টেথিসকোপের দাম ১ লাখ ১২ হাজার, হতবাক আদালত

  মেয়েকে দালালের হাতে তুলে দিল মা, ধর্ষণ করল ভাই!

  পুত্রবধূকে একা পেয়ে ধর্ষণ, হাতেনাতে ধরা পড়ল শ্বশুর

  বাবা-মাকে বেঁধে রেখে ছাত্রীকে গণধর্ষণ, গ্রেফতার ১

  ফেল করানোর ভয় দেখিয়ে একাধিক বার ধর্ষণ, স্কুলছাত্রী অন্তঃসত্ত্বা

  প্রশিক্ষণে গিয়েও মাদক দিয়ে ফাঁসানোর হুমকি, এএসপি বহিষ্কার

  কলেজছাত্রীকে বাড়ি থেকে ডেকে এনে ধর্ষণ করলেন কনস্টেবল

  ঘুমের ওষুধ খাইয়ে স্ত্রীকে ১৫ টুকরো করল স্বামী

  জিন তাড়ানোর ছলে স্কুলছাত্রীকে ধর্ষণ, ইমাম গ্রেফতার

  চাঁদা না দেওয়ায় পুলিশের ঘুষিতে ব্যবসায়ীর মৃত্যু

  স্কুলছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক গ্রেপ্তার

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?