শুক্রবার, ১৯ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৪ মে, ২০১৯, ০৮:১৮:২৬

চিকিৎসক-নার্সদের ঢাকায় বদলির তদবির গ্রাহ্য করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসক-নার্সদের ঢাকায় বদলির তদবির গ্রাহ্য করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা : দেশের অন্যান্য জায়গা থেকে ঢাকায় আসার জন্য চিকিৎসক ও নার্সদের আর কোনও তদবির গ্রাহ্য করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে সচিবালয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকার বাইরের হাসপাতালগুলোর পরিচালকদের সঙ্গে সমন্বয়সভায় এসব কথা বলেন তিনি।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ঢাকার বাইরে থাকা চিকিৎসক ও নার্সদের ঢাকায় পদায়নের ব্যাপারে নানাভাবে তদবির করা হয়। এ কারণে ঢাকার বাইরে থাকা হাসপাতালগুলোতে বর্তমানে চিকিৎসক ও নার্সদের সংকট দেখা যাচ্ছে, যা মোটেও কাম্য নয়।

ঢাকার মানুষদের যেমন স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার আছে, তেমনি ঢাকার বাইরের মানুষেরও চিকিৎসাসেবা দরকার আছে। সব চিকিৎসক, নার্স ঢাকায় আসার জন্য তদবির করে সফল হলে ঢাকার বাইরে স্বাস্থ্যসেবা ঝুঁকিপূর্ণ হবে। কাজেই ঢাকার বাইরে থেকে ঢাকায় আসার জন্য চিকিৎসক-নার্সদের আর কোনও তদবির গ্রাহ্য করা হবে না।’

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদসহ অনেকে।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?