মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯, ০২:২৭:২৭

অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা, ম্যাজিস্ট্রেটসহ আহত ৫

অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা, ম্যাজিস্ট্রেটসহ আহত ৫

ঢাকা : বুড়িগঙ্গা নদীর শ্বশানঘাট এলাকায় একটি অবৈধ বালু মহাল উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখ পড়েছে বি আইডব্লিউটিএর একটি উচ্ছেদকারীদল ।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে চতুর্থ ধাপের উচ্ছেদ অভিযান শুরু হয়। বালু মহাল ও কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ ঠেকাতে স্থানীয় বেশ কয়েকজন দুর্বৃত্ত হামলা চালায়। এ সময় উচ্ছেদে নেতৃত্ব দেয়া বি আইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানসহ পাচ কর্মকর্তা আহত হয়েছেন।

বি আইডব্লিউটি এর ঢাকা নদী বন্দর যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন জানান, তারা সকাল ৯টা থেকে শ্বশানঘাট এলাকায় ৩০টির মতো স্থাপনা উচ্ছেদ পর বাপ্পি ও রিপনের অবৈধ বালু মহাল ও ভাংরি লোহার স্তুপ সরাতে গেলে ১০-১২ যুবক উচ্ছেদ কাজে বাধা দেয় এবং ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান, আরিফ উদ্দিনসহ বি আইডব্লিউটিএর পাঁচ কর্মকর্তা আহত হয়েছেন। এ সময় পুলিশ বাপ্পিকে আটক করতে পারলেও বাকিরা বুড়িগঙ্গা নদী পার হয়ে পালিয়ে যায়।

ঘণ্টাব্যাপী উচ্ছেদ অভিযান ব্যাহত হলেও দুপুর ১২টার পর পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় উচ্ছেদ শুরু করে বি আইডব্লিউটিএ। বিকাল ৫টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?