বুধবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ১০:৪৭:৩৭

ডেঙ্গুতে আজও ৫ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬১৫

ডেঙ্গুতে আজও ৫ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬১৫

ঢাকা : ডেঙ্গু আক্রান্ত হয়ে আজও প্রাণ ঝরেছে ৪ জনের। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সাতক্ষীরা, সাভার ও যশোরে এসব রোগীর মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতর ডেঙ্গুতে প্রায় ৪৫ জনের মৃত্যুর কথা জানালেও ২১ আগস্ট পর্যন্ত অন্তত ১৭৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই ৫ জনসহ ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ১৮২ জনে দাঁড়ালো।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোর সাড়ে ৬টার দিকে ঢামেক হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) মারা যান গিয়াস উদ্দিন (৪০) নামে এক ডেঙ্গুরোগী। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলায়। বুধবার (২১ আগস্ট) দিনগত রাতে তাকে চাঁদপুর থেকে ঢামেক হাসপাতালে এনে ভর্তি করা হয়।

ভোরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মনির হোসেন নামের আরও একজন ডেঙ্গুরোগী মারা গেছেন। এনিয়ে আজকে পর্যন্ত হাসপাতালটিতে ৬ জন ডেঙ্গুরোগীর মৃত্যু হলো। মনির হোসেন বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুনদিয়া এলাকার শাহজাহান চৌধুরীর ছেলে।

সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আলমগীর গাজী (১৪) নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টার সময় খুলনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

সাভারে আবারো ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. হানিফ (৩৯) নামে এক প্রাইভেট কার চালকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে মৃত হানিফের ছোট ভাই আবু সাইম বিষয়টি নিশ্চিত করেন।

অপর দিকে বুধবার রাতে ঢাকার আদ্ব-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যশোরের মনিরামপুরের আব্দুল গাফফার (৫২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি যশোরের নওয়াপাড়ার একটি জুট মিলে কাজ করতেন। গাফফার উপজেলার আম্রঝুটা গ্রামের মৃত আক্কাজ সানার ছেলে।

এদিকে স্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৫৯৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল এক হাজার ৬২৬ জন।

একদিনে ঢাকা মহানগরীতে ৭৬১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৮৩৬জন ভর্তি হয়েছেন।

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?