শুক্রবার, ২২ নভেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ১১:৪২:২২

‘স্টার বন্ড’ কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য আটক

‘স্টার বন্ড’ কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য আটক

ঢাকা : গ্যাং শব্দটাই ভয়ংকর একটি শব্দ। সেই গ্যাং যদি হয় কিশোরদের নিয়ে, তাহলে তা আরও তীব্র ভয়ংকর অবস্থা। কিন্তু তারা কেবল বয়সে কিশোর, কিন্তু চুলের স্টাইল কিংবা অভিব্যক্তি সবই আক্রমনাত্নক। গ্যাং তৈরি করে ছিনতাই, চাঁদাবাজি কিংবা প্রতিপক্ষের সঙ্গে খুনোখুনি তাদের কাছে তুচ্ছ ব্যাপার। এরই মধ্যে এবার ‘স্টার বন্ড’ নামের একটি কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব।

শনিবার (২৪ আগস্ট) রাতে অভিযান চালিয়ে ছুরি, চাপাতি, রড-লাঠিসহ এ গ্রুপের ১৭ সদস্যকে আটক করা হয়। রাজধানীর রায়েরবাজারের বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতারের পর প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। তবে শহরজুড়ে ছড়িয়ে পরা এ গ্যাং কালচার নির্মূলে সবার্ত্নক তৎপরতা চালানো হবে জানিয়েছে র‌্যাব।

অভিযানকারী র‌্যাব সদস্যরা বলছে, রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থান এলাকা ঘিরে গড়ে ওঠা কিশোর অপরাধী গ্রুপটির নাম ‘স্টার বন্ড’। এক বছর আগে প্রতিপক্ষ আরেক কিশোর গ্রুপের হাতে তাদের এক সদস্য খুন হয়।

আরও জানা যায়, ঐ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার ফের সশস্ত্র অবস্থায় রায়েরবাজার এলাকায় মহড়া দেয় তারা। সাদা পোশাকে র‌্যাবের এক সদস্য তাদের বাঁধা দিতে চাইলে তার ওপরও হামলা চালায় এরা।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ‘এই এলাকায় যত ছিনতাই হয়, বা মাদক ব্যবসা হয় এর সঙ্গে এই কিশোর গ্যাং গুলো জড়িত। এই গ্যাংদের নিয়ন্ত্রণ করা না গেলে ছিনতাইও নিয়ন্ত্রণ করা যাবে না, মাদকও নিয়ন্ত্রণ করা যাবে না।’

তবে কথিত ‘স্টার বন্ড’ গ্রুপের প্রধান সানাকে এখনও গ্রেপ্তার করা যায়নি। এছাড়া এখনও ধরা ছোয়ার বাইরে ‘স্টার বন্ড’ গ্রুপের প্রতিপক্ষ কিশোর গ্রুপ ‘মোল্লা রাব্বি গ্রুপ’। র‌্যাব বলছে, বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এই বিভাগের আরও খবর

  নতুন পেঁয়াজ বাজারে, তবুও বাড়ছে দাম

  গাজীপুরে সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষক নিহত

  দুই স্ত্রী থাকা সত্ত্বেও প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকীয়া, ধরে গণধোলাই

  টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

  ১৫ বছর পর বাজারে পাকিস্তানি পেঁয়াজ

  পিইসি পরীক্ষায় ‘বহিষ্কার’ কেন অবৈধ নয়: হাইকোর্ট

  বিভিন্ন জেলায় আজও পরিবহন ধর্মঘট, ভোগান্তি

  কারণ ছাড়া প্রসূতির সিজার: ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

  ‘সন্তানরা আরেকবার রাস্তায় নামলে আমাদের কারও পিঠে চামড়া থাকবে না’

  বিচারপতির ছেলেকে সরাসরি আইনজীবী ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ

  একটি গোষ্ঠী চাল নেই, লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে: প্রধানমন্ত্রী

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?