মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৯, ০৫:২২:৩৮

ভর্তি জালিয়াতি করে ডাকসু নেতা: ভিসি-ডিনের পদত্যাগ ও উপনির্বাচন দাবি

ভর্তি জালিয়াতি করে ডাকসু নেতা: ভিসি-ডিনের পদত্যাগ ও উপনির্বাচন দাবি

ঢাকা : জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়াদের ডাকসু পদ শূন্য ঘোষণা করে উপনির্বাচনসহ ৩ দাবি নিয়ে রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ রোববার দুপুরে ওই মানববন্ধনে উপনির্বাচন ছাড়াও ক্ষমতার অপব্যবহার ও নৈতিক স্খলনের দায়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের পদত্যাগ এবং চিরকুট-সুপারিশে ওই অছাত্রদের ভর্তি করানোর দায়ে ঢাবি ভিসি ও ডাকসু সভাপতির পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা।

ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের (ডাকসু) ৮ নেতার ছাত্রত্ব নিয়ে প্রশ্ন ওঠে সম্প্রতি। তারা সবাই ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা।

অভিযোগ রয়েছে, বিশ্ববিদ্যালয়ের নিয়মিত স্নাতক ও স্নাতকোত্তর শেষ হওয়ায় নির্বাচনের কয়েকদিন আগে তারা ব্যবসায় শিক্ষা অনুষদের একটি সান্ধ্যকালীন মাস্টার্স প্রোগ্রামে ভর্তি হন। ভর্তির নীতিমালা অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই শুধু ওই কোর্সে ভর্তি হওয়া যায়। কিন্তু তাদের কেউই ভর্তি পরীক্ষায় অংশ নেননি।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?