সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮, ০৮:২৭:২৩

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রিটেন বিএনপির লংমার্চ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রিটেন বিএনপির লংমার্চ

ঢাকা : হয়রানিমূলক বিভিন্ন মামলায় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপার্সন ও সাবক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি এবং এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলার রায় প্রত্যাহারের দাবিতে ৮ মে এক লং মার্চের আয়োজন করে ব্রিটেন বিএনপি। লংমার্চটি লন্ডনের ঐতিহাসিক ট্রাফেলগার স্কোয়ার থেকে শুরু হয়ে ব্রিটিশ পার্লামেন্ট পর্যন্ত এসে শেষ হয়। এরপর ব্রিটিশ পার্লামেন্টের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
 
ব্রিটেন বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের নেতৃত্বে লংমার্চে ব্রিটেন বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা অংশ নেন। এ সময় তারা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ছবি সম্বলিত বিভিন্ন ব্যানার ফেস্টুন বহন করেন।
 
প্রতিবাদ সভা থেকে ব্রিটেনে বিএনপির নেতৃবৃ্ন্দ অনতিবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দবি জানান। সেই সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা ও মামলার রায় প্রত্যাহারের দাবি জানান।
 

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?