সোমবার, ১৯ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:২২:১১

তারেক রহমানের সাথে মেয়র আরিফের যেসব কথা হয়েছে

তারেক রহমানের সাথে মেয়র আরিফের যেসব কথা হয়েছে

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর। দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ার পর এটাই তাদের প্রথম সাক্ষাৎ।

তারেক রহমান সরকারের আক্রোশের শিকার: ফখরুল

বুধবার (১২ সেপ্টম্বর) ইস্ট লন্ডন মসজিদে এক যুবদল নেতার জানাজায় দু’জনের দেখা হয়। এরপর তারেক রহমানের সঙ্গে আরিফুল হক চৌধুরীর বেশ খানিকটা সময় একসঙ্গে কাটান। তবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাতটি আনুষ্ঠানিক নয় বলে দাবি করেছেন সিলেটের নতুন মেয়ররের ঘণিষ্ঠরা।

লন্ডন বিএনপির একটি সূত্র জানিয়েছে, যুক্তরাজ্য যুবদলের সাবেক সভাপতি ও বিশ্বনাথ সদর ইউনিয়নের হরিকলস গ্রামের হাজি মদরিছ আলী বাদশার জানাজার নামাজে অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ওই জানাজায় আরিফুল হক চৌধুরীও ছিলেন। জানাজা শেষে তাদের মধ্যে কথা হয়।

সূত্র জানায়, প্রতিকূল পরিস্থিতিতে জয় ছিনিয়ে আনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সিলেটের মেয়রকে অভিনন্দন জানান। সিলেট জেলার বিভিন্ন বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। তারেক রহমান জানতে চান, সিলেটের বিভিন্ন আসনে বিএনপি প্রার্থীদের মধ্যে কার কেমন অবস্থান এবং কোন আসনে বিএনপির জয়ের সম্ভাবনা কতটুকু। মেয়র আরিফ এসময় বিএনপির ভাপপ্রাপ্ত চেয়ারম্যানকে নিজের অভিমত জানান। তারেক রহমান সিলেটের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রাখতে মেয়র আরিফকে ভূমিকা পালন করতে বলেন।

সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। লন্ডনে অধ্যয়নরত মেয়ে সাইকা তাবাসসুম চৌধুরীর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে ৮ সেপ্টেম্বর লন্ডনে যান। স্ত্রী সামা হক চৌধুরী, ছেলে আসিফুল হক চৌধুরী, মেয়ে সাইকা তাবাসসুম চৌধুরী ও আফছা হক চৌধুরী তার সঙ্গে রয়েছেন। দ্বিতীয়বার মেয়র হিসেবে নির্বাচিত হওয়ার পর যুক্তরাজ্যে এটা তার প্রথম সফর। এর আগে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আরিফুল হক চৌধুরীকে যুক্তরাজ্য যেতে হয়েছিলো। তখন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দেখা করে মনোনয়ন নিশ্চিত করেন আরিফ।

সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীর যুক্তরাজ্য সফরে নগর পরিকল্পনা বিশেষজ্ঞ ও সিটি কর্পোরেশনের অভ্যন্তরে বিনিয়োগে আগ্রহী প্রবাসীদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। যুক্তরাজ্যের উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত লন্ডন সিটি কাউন্সিল পরিদর্শন করবেন তিনি। ২২ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

 

 

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে। আপনিও কি তাই মনে করেন?