সোমবার, ২০ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৭ মার্চ, ২০১৯, ১১:১৩:১৩

মালয়েশিয়ায় ফের অভিযান, জাল ভিসাসহ ৯ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ফের অভিযান, জাল ভিসাসহ ৯ বাংলাদেশি আটক

মালয়েশিয়া: মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের পৃথক অভিযানে বিভিন্ন দেশের ১ হাজার ১শ’ ৫০টি পাসপোর্ট, জাল ভিসা স্টিকার (পিএলকেএস) সহ আটক করা হয়েছে ৯জন বাংলাদেশিসহ স্থানীয় এক নাগরিককে।
অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ স্থানীয় সাংবাদিকদের জানান, কুয়ালালামপুরের পার্শ্ববর্তী আমপাং এলাকায় ৬ মার্চ বুধবার একটি বাড়িতে অভিযান চালিয়ে ১শ’ ১০টি পাসপোর্ট, ৭টি জাল ভিসার স্টিকার, ৪০ পিস জাল রেজিস্ট্রেশন ফরম, ৬টি টেলিফোন ৩টি কম্পিউটার সহ আটক করে ৯জন বাংলাদেশিকে। আটককৃত ওই নয়জন বাংলাদেশের বয়স আনুমানিক ৩০ থেকে ৪৬ বছর।
পরবর্তীতে অভিবাসন বিভাগ সুবাংজায়ার একটি বাড়ি থেকে ১ হাজার ৪০টি পাসপোর্ট জব্দ করে। যার মধ্যে ৬ শ’ ৪৫টি বাংলাদেশি পাসপোর্ট, ৩৮৯টি পাসপোর্ট মেয়াদ শেষ এবং ৬টি জাল পাসপোর্ট ছিল। বাকি পাসপোর্ট কোন দেশের তা জানা যায়নি।
অভিবাসন বিভাগের প্রধান আরো জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘ তিন বছর যাবত জাল পাসপোর্ট জাল ভিসা সহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত থেকে লাখ লাখ টাকা ইনকাম করেছে। ইমিগ্রেশন লস করেছে কোটি টাকা। তদন্তের স্বার্থে আটককৃত বাংলাদেশিদের নাম এখনো প্রকাশ করিনি অভিবাসন বিভাগ।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?