রবিবার, ২১ এপ্রিল ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৪ এপ্রিল, ২০১৯, ১১:২২:৫৮

মালয়েশিয়ায় ফের অভিযান, বাংলাদেশিসহ গ্রেফতার ৪৪

মালয়েশিয়ায় ফের অভিযান, বাংলাদেশিসহ গ্রেফতার ৪৪

মালয়েশিয়া: মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার সুযোগ দিচ্ছে এমন সংবাদের মধ্যে অভিযানে গ্রেফতার করা হলো বাংলাদেশিসহ ৪৪ জনকে। ৩ এপ্রিল বুধবার স্থানীয় সময় বিকাল ৪টার দিকে বাতু মুকিম সেলাংগার ইন্ডাস্ট্রিয়াল এলাকায় কুয়ালালামপুর ইমিগ্ৰেশন প্রধানের নেতৃত্বে মাংস প্রসেসিং ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করে বাংলাদেশিসহ ৪৪ জনকে আটক করে। গ্রেপ্তারকৃতদের মধ্যে কতজন বাংলাদেশি আছে তা ওই বিভাগের পক্ষ থেকে এখনো জানানো হয়নি তবে আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়া,বাংলাদেশ এবং পাকিস্তানি নাগরিক বলে জানা গেছে। তাদের ইমিগ্রেশন আইনে ৫৫বি/৫৫ই/ ৩৯বি ধারায় গ্রেপ্তার করা হয়।
মালয়েশিয়া সরকার একাধিকবার দেশটিতে অবৈধভাবে বসবাসরত শ্রমিকদের বৈধ হওয়ার সুযোগ দিলেও এখনও হাজার হাজার শ্রমিক বৈধ হতে পারেননি।
কমিউনিটি নেতারা বলছেন, বিপদগ্রস্ত বাংলাদেশিদের পাশে সবার আগে বাংলাদেশ সরকারকেই এগিয়ে আসতে হবে। দেশটিতে চলমান সংকটে সরকারি-বেসরকারি পর্যায়ে কারও বসে থাকার সুযোগ নেই। এছাড়া গ্রেফতার হওয়া বাংলাদেশিদের মুক্তি এবং কাগজপত্রহীন সকল বাংলাদেশির সহজশর্তে বৈধ করে নেয়ার আহ্বান জানিয়েছেন কমিউনিটি নেতারা।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?